বিএনপির সঙ্গে ঐক্যের প্রশ্নে যা বললেন ফয়জুল করীম

সংগৃহীত ছবি

বিএনপির সঙ্গে ঐক্যের প্রশ্নে যা বললেন ফয়জুল করীম

অনলাইন ডেস্ক

ইসলামী আন্দোলনের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করীম বলেছেন, নিরপেক্ষ, নির্দলীয় ও সুষ্ঠু নির্বাচনের জন্য আমরা সবাই ঐক্যবদ্ধ। কিন্তু এখন পর্যন্ত বিএনপির যুগপৎ আন্দোলনে আমরা যোগদান করিনি। বিএনপির দাবির সঙ্গে আমাদের ঐকমত্য আছে; কিন্তু কর্মসূচিতে এখনো ঐকমত্য পোষণ করিনি। আর অন্যদলের সঙ্গে আঁতাত করার প্রশ্নই ওঠে না।

ভবিষ্যতে বিএনপির সঙ্গে একযোগে কর্মসূচি হবে কী হবে না, সেটা এখন বলা যাবে না— সময় বলে দেবে।

সমসাময়িক রাজনীতির নানা ইস্যু নিয়ে বৃহস্পতিবার (২ নভেম্বর) দুপুরে গণমাধ্যমকে তিনি এসব কথা বলেন।  

বর্তমান নির্বাচন কমিশন বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ বসতে যাচ্ছে। সেখানে ইসলাম আন্দোলন নেবে কি না এমন প্রশ্নে ফয়জুল করীম বলেন, আমরা তো বর্তমান নির্বাচন কমিশন বাতিল চাই, তার সঙ্গে কীসের সংলাপ।

এই নির্বাচন কমিশন তো মানুষের মৃত্যু কামনা করে। যারা মানুষের মৃত্যু কামনা করে, তাদের সঙ্গে কীসের সংলাপ। আমরা বর্তমান নির্বাচন কমিশন বাতিল করার জন্যই শুক্রবার মহাসমাবেশের ডাক দিয়েছি।  

তিনি আরও বলেন, ইসলামী আন্দোলন এই কমিশনের সঙ্গে কোনো সংলাপে যাবে না।

বিএনপি তো তত্ত্বাবধায়ক সরকারের কথা বলছে আর আপনারা বলছেন জাতীয় সরকারের কথা, এই জাতীয় সরকারের রূপরেখা কী হবে জানতে চাইলে তিনি বলেন, সব নিবন্ধিত রাজনৈতিক দলের অংশগ্রহণে জাতীয় সরকার হবে। তারাই নির্ধারণ করবে সরকারপ্রধান কে হবেন।

পুলিশের উদ্দেশে তিনি আরও বলেন, যারা রাষ্ট্রের দায়িত্ব আছেন, তাদের কাজ হলো জনগণের নিরাপত্তা প্রদান করা। তাই আমি রাষ্ট্রপক্ষের সবাইকে বলব— জনগণের বন্ধু কোনো দলের নয়, জনগণকে ভালোবাসেন কোনো দলকে নয়।

news24bd.tv/আইএএম