অক্টোবরে ১৬৫ কোটি টাকা মূল্যের চোরাচালান পণ্য জব্দ

সংগৃহীত ছবি

অক্টোবরে ১৬৫ কোটি টাকা মূল্যের চোরাচালান পণ্য জব্দ

অনলাইন ডেস্ক

এ বছর অক্টোবরে দেশের সীমান্তসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১৬৫ কোটি ১৫ লাখ ১৩ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান পণ্যসামগ্রী এবং অস্ত্র ও গোলাবারুদ জব্দ করেছে বিজিবি। বৃহস্পতিবার (২ নভেম্বর) পিবিজিএমএস-এর জনসংযোগ কর্মকর্তা শরীফুল ইসলাম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জব্দ করা চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ১৪ কেজি ৭৯৪ গ্রাম স্বর্ণ, ৪ কেজি ৫০০ গ্রাম রূপা, ৮৩ হাজার ৪৮৫টি কসমেটিক্স সামগ্রী, ১১ হাজার ৫০২টি ইমিটেশন গহনা, ২২ হাজার ৩৭২টি শাড়ি, ৭ হাজার ৭২৫ থ্রিপিস/শার্টপিস/চাদর/কম্বল/তৈরি পোশাক, ২ হাজার ৯৬৮ ঘনফুট কাঠ, ৯ হাজার ২৮৯ কেজি চা পাতা, ১ লাখ ৯৩ হাজার ৬৬০ কেজি কয়লা, ৪টি কষ্টি পাথরের মূর্তি, ৫টি ট্রাক, ২টি বাস/মাইক্রোবাস, ৫টি পিকআপ, ২টি প্রাইভেটকার, ২৮টি সিএনজি/ইজিবাইক এবং ৬৬টি মোটরসাইকেল।  

উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ৫টি পিস্তল, গান পাউডার ৭ কেজি ৪৫০ গ্রাম, ম্যাগাজিন ৬টি এবং ১৭ রাউন্ড গুলি।

 

এছাড়াও গত মাসে বিজিবি কর্তৃক বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ করা হয়েছে। জব্দকৃত মাদক ও নেশাজাতীয় দ্রব্যের মধ্যে রয়েছে ১৪ লাখ ১০ হাজার ৯৩৬ পিস ইয়াবা ট্যাবলেট, ৬ কেজি ৭৬৫ গ্রাম ক্রিস্টাল মেথ আইস, ৩৪ কেজি হেরোইন, ১১ হাজার ৯৪২ বোতল ফেনসিডিল, ৩৩ হাজার ১৭০ বোতল বিদেশি মদ, ১ হাজার ৭৪৪ লিটার বাংলা মদ, ৬ হাজার ৪২৪ ক্যান বিয়ার, ১ হাজার ৪৮১ কেজি গাঁজা, ২ লাখ ২ হাজার ৫৪৪ প্যাকেট বিড়ি ও সিগারেট, ৬৪ হাজার ০৮৭টি নেশাজাতীয় ইনজেকশন, ৪ হাজার ৯৮৯ বোতল ইস্কাফ সিরাপ, ১ কেজি কোকেন, ২ হাজার ৩৫৪ বোতল এমকেডিল/কফিডিল, ৭৪ হাজার ৩৯৫টি অ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট, ৬ লাখ ৪১ হাজার ৯১৯ পিস বিভিন্ন প্রকার ঔষধ, ৫৮০ প্যাকেট কীটনাশক এবং ১ লাখ ৬ হাজার ৯৮০টি অন্যান্য ট্যাবলেট ।  

সীমান্তে বিজিবি’র অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ২২২ জন চোরাচালানীকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ৭১ জন বাংলাদেশি নাগরিক, ৭ জন ভারতীয় নাগরিক এবং ১৬০ জন মায়ানমার নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।  

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক