কেনোভাবেই রাজপথের নিয়ন্ত্রণ ছাড়বে না আওয়ামী লীগ 

সংগৃহীত ছবি

কেনোভাবেই রাজপথের নিয়ন্ত্রণ ছাড়বে না আওয়ামী লীগ 

অনলাইন ডেস্ক

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন বলেছেন, ‘বিএনপি একটা সন্ত্রাসী দল। দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করাই তাদের মূল লক্ষ্য। এ লক্ষ্য সামনে রেখে তারা আবারও তাদের পুরোনো রূপে ফিরে গেছে। সন্ত্রাসী কর্মকাণ্ড শুরু করেছে।

কিন্তু তারা ২০১৩, ’১৪ বা ’১৫ সালের মতো পরিস্থিতি তৈরি করতে পারবে না। জনগণই এগুলো প্রতিহত করবে। আওয়ামী লীগ নির্বাচন সামনে রেখে প্রচার-প্রচারণা, সভা-সমাবেশসহ নানা কর্মসূচি নিয়ে মাঠে থাকবে। ’ বৃহস্পতিবার (২ নভেম্বর) গণমাধ্যমকে তিনি এসব কথা বলেন।
 

আওয়ামী লীগের নীতিনির্ধারণী পর্যায়ের একাধিক নেতা সংবাদ মাধ্যমকে জানান, ২৮ অক্টোবরের পর বিএনপি হরতাল-অবরোধের মতো কঠোর কর্মসূচিতে চলে গেছে। রোববার ও সোমবার ফের টানা অবরোধ ডেকেছে দলটি। এ মাসের মাঝামাঝিতে তফশিল ঘোষণা করা হবে। এরপরেই জাতীয় নির্বাচন। ফলে এখন আর কোনোভাবেই রাজপথের নিয়ন্ত্রণ হাতছাড়া করতে চায় না ক্ষমতাসীনরা। ফলে সামনের দিনের প্রতিটি কর্মসূচির দিনেও নানা কর্মসূচি নিয়ে মাঠে থাকবে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো। যদিও আওয়ামী লীগ নেতাদের দাবি, এগুলো তাদের পালটাপালটি কর্মসূচি নয়। আন্দোলন বা কর্মসূচির নামে কেউ যেন বিশৃঙ্খলা করতে না পারে, সেজন্য সতর্ক পাহারায় থাকেন তারা।

গত বছরের শেষের দিক থেকে ঢাকা ও ঢাকার বাইরে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছিল বিএনপি। তাদের সব কর্মসূচির দিন নানা কর্মসূচি নিয়ে মাঠে ছিল আওয়ামী লীগও। পাড়া-মহল্লা এবং প্রতিটি থানা-ওয়ার্ডে সতর্ক পাহারায় ছিলেন দলটির নেতাকর্মীরা। ২৮ অক্টোবর মহাসমাবেশ করে বিএনপি। এদিন আওয়ামী লীগও রাজধানীতে পালটা মহাসমাবেশ করে। মহসমাবেশের দিনের ঘটনার পর রোববার সারা দেশে হরতাল ডাকে বিএনপি। এ দিন ঢাকাসহ সারা দেশে শান্তি সমাবেশ করে আওয়ামী লীগ। এরপর বিএনপির তিন দিনের অবরোধ কর্মসূচির দিনও নানা কর্মসূচির মাধ্যমে রাজপথ নিজেদের দখলে রেখেছিল ক্ষমতাসীনরা।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক