কলাক্রান্তি গভর্নর এক্সিলেন্স অ্যাওয়ার্ডে ভূষিত হর্ষবর্ধন শ্রিংলা

সংগৃহীত ছবি

কলাক্রান্তি গভর্নর এক্সিলেন্স অ্যাওয়ার্ডে ভূষিত হর্ষবর্ধন শ্রিংলা

অনলাইন ডেস্ক

প্রথমবারের মতো কলাক্রান্তি গভর্নর’র এক্সিলেন্স অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন ভারতের বিশিষ্ট কূটনীতিক ও দার্জিলিংয়ের সন্তান হর্ষবর্ধন শ্রিংলা। পশ্চিমবঙ্গের রাজ্যপাল শ্রী সি ভি আনন্দ বোস কর্তৃক এ অ্যাওয়ার্ডে  ভূষিত হন তিনি। দার্জিলিংয়ের রাজভবনে যুক্তরাষ্ট্র-ভারত কৌশলগত অংশীদারিত্ব ফোরামের (ইউএসআইএসপিএফ) সহযোগিতায় আয়োজিত একটি গুরুত্বপূর্ণ ইভেন্টে পুস্কারটি প্রদান করা হয়।  

মর্যাদাপূর্ণ এই পুরস্কারটি দার্জিলিংয়ের জনগণকে উৎসর্গ করেন শ্রিংলা।

তিনি নিজের শহরের উন্নয়নে তাঁর প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন। তিনি এই পুরস্কারের অর্থ দার্জিলিংয়ের  জন্য দেবেন বলে ঘোষণা দেন। দার্জিলিংয়ের সুবিধাবঞ্চিত ব্যক্তিদের সহায়তার জন্য তিনি এক লাখ টাকা এবং সম্প্রদায়ের মঙ্গলের জন্য তার উৎসর্গের কথা তুলে ধরেন।  

অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র-ভারত কৌশলগত অংশীদারিত্ব ফোরাম (ইউএসআইএসপিএফ) এর একটি বিশিষ্ট প্রতিনিধি দলের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শ্রিংলা তাদের দার্জিলিং অঞ্চল সফরে বিশেষভাবে আমন্ত্রণ জানান।

এ সময় যুক্তরাষ্ট্রের কনসাল জেনারেল মেলিন্ডা পাভেক ভারত ও যুক্তরাষ্ট্রের মধ্যে, বিশেষ করে উত্তরবঙ্গের মধ্যে সম্পর্কন্নোয়নের সম্ভাবনার কথা তুলে ধরেন৷ তিনি কৃষি, দক্ষতা উন্নয়ন, তথ্য প্রযুক্তি, আতিথেয়তা এবং স্বাস্থ্যসেবা খাতে বিভিন্ন বিনিয়োগের সুযোগ অন্বেষণের ওপর জোর দেন; যা উত্তরবঙ্গ এবং দার্জিলিং অঞ্চলে উল্লেখযোগ্য উন্নয়ন ঘটাতে পারে।

হর্ষবর্ধন শ্রিংলা ভারতের ৩৩তম বিদেশ সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি যুক্তরাষ্ট্রে ভারতীয় রাষ্ট্রদূত, বাংলাদেশে হাইকমিশনার এবং থাইল্যান্ডে রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেন। সম্প্রতি জি-২০ সম্মেলনে ভারতের প্রধান সমন্বয়কারী হিসাবে দায়িত্ব পালন করেন শ্রিংলা।  

news24bd.tv/আইএএম