হরতালে নাশকতার মামলার আসামি আ.লীগ কর্মী!

সংগৃহীত ছবি

হরতালে নাশকতার মামলার আসামি আ.লীগ কর্মী!

অনলাইন ডেস্ক

বিএনপির ডাকা হরতালে নাশকতার অভিযোগে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় মামলা করেছে পুলিশ। ওই মামলার ২১ নম্বর আসামি আসাদুজ্জামান (৫০)। স্থানীয় আওয়ামী লীগের পক্ষ থেকে তাকে দলের কর্মী ও সমর্থক বলে দাবি করা হয়েছে।  

অভিযুক্ত আসাদুজ্জামান শহরের খানপুর ব্রাঞ্চ রোডের হারুন অর রশিদের ছেলে।

নাশকতার মামলায় তার নাম দেখে বিস্মিত আওয়ামী লীগের নেতাকর্মীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মী জানান, আসাদুজ্জামান কখনোই বিএনপির রাজনীতি করেননি। আওয়ামী লীগে তার পদ-পদবি না থাকলেও তাকে সবাই দলের কর্মী ও সমর্থক হিসেবেই চেনেন। এছাড়াও সর্বশেষ নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচনে মেয়র আইভীর পক্ষে নৌকা প্রতীকের পোলিং এজেন্টের দায়িত্ব পালন করতে দেখা গেছে তাকে।

গত ৩০ অক্টোবর নারায়ণগঞ্জ সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান বাদী হয়ে ৪৬ জনকে আসামি করে মামলাটি দায়ের করেন। ইতোমধ্যে ওই মামলায় কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে।

এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও খানপুরের বাসিন্দা শামসুজ্জামান ভাষানী বলেন, আসাদুজ্জামানকে ছোটবেলা থেকেই চিনি। সে খুবই ভালো ছেলে। গত সিটি নির্বাচনেও সে নৌকার জন্য কাজ করেছে। সে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ড নিয়েই কাজ করে থাকে। নাসিক ১১ নম্বর ওয়ার্ডের ঐতিহ্যবাহী পোলস্টার ক্লাবের সভাপতি ও স্থানীয় মসজিদ কমিটির সেক্রেটারি তিনি। তাকে কোনো একটি মহল ষড়যন্ত্র করে মামলায় ফাঁসিয়েছে। তবে আওয়ামী লীগের এই নেতা ষড়যন্ত্রকারী হিসেবে কারও নাম বলতে চাননি।

এদিকে এ বিষয়ে স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলেও একই তথ্য পাওয়া গেছে। তবে তারা কেউই নিজেদের পরিচয় প্রকাশ না করার অনুরোধ করেন।

পোলস্টার ক্লাবের সঙ্গে জড়িত স্থানীয় কয়েকজন যুবক জানান, ক্লাবটি নিয়ে দীর্ঘদিন ধরে আসাদুজ্জামানের সঙ্গে একটি মহলের বিরোধ চলছে। ওই মহলটির দিকেই সন্দেহের তীর।  

এ বিষয়ে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় ভারপ্রাপ্ত কর্তকর্তা (ওসি) হিসেবে সদ্য যোগদানকৃত শাহাদাত হোসেন বলেন, আমি গতকাল এই থানায় যোগ দিয়েছি। বিস্তারিত জেনে পরে জানাতে পারব। অন্যদিকে, মামলার তদন্তকারী কর্মকর্তা সদর থানার এসআই বোরহান উদ্দিন বলেন, ২১ নম্বর আসামি আসাদুজ্জামানের বিষয়ে খোঁজ নেয়া হচ্ছে।

news24bd.tv/Aa