গাজীপুরে হাসপাতাল থেকে শিশু অপহরণ, দুই নারী গ্রেপ্তার

সংগৃহীত ছবি

গাজীপুরে হাসপাতাল থেকে শিশু অপহরণ, দুই নারী গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

গাজীপুরে হাসপাতাল থেকে এক শিশুকে অপহরণের অভিযোগে দুই অপহরণকারী নারীকে গ্রেপ্তার করেছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ। অপহরণকৃত এক বছর বয়সী শিশু লাবিব গাজীপুর সিটি করপোরেশনের সদর থানার মাঝিরখোলা এলাকার হামিদা আক্তারের ছেলে।

শুক্রবার এসব তথ্য জানান গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) উপ-পুলিশ কমিশনার (অপরাধ, উত্তর) আবু তোরাব মোহাম্মদ শামসুর রহমান।

গ্রেপ্তারকৃতরা হলো নেত্রকোনা জেলার বারহাট্টা থানার বাউশী দশাদার গ্রামের সুলতানের স্ত্রী সুলতানা খাতুন (২৬) এবং শিশুকে ক্রয় করতে আসা অপর নারী ভোলা জেলার মনপুরা থানার হাজীরহাট গ্রামের মৃত আনসার মীরের মেয়ে ফারজানা আক্তার (১৯)।

বৃহস্পতিবার দিবাগত রাতে গাজীপুর সিটি করপোরেশনের সদর থানার ভোড়া ও পূবাইল থানা এলাকা থেকে শিশুকে উদ্ধারপূর্বক ঐ দুই নারীকে গ্রেপ্তার করে সদর থানা পুলিশ।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) উপ-পুলিশ কমিশনার (অপরাধ, উত্তর) আবু তোরাব মোহাম্মদ শামসুর রহমান এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, হামিদা আক্তার তার দুই ছেলেকে নিয়ে সিটি করপোরেশনের মাঝিরখোলা এলাকায় ভাড়া থাকতেন। দেড় মাসে আগে তার বড় ছেলে হাবিব পায়ে ব্যথা পাওয়ায় তাকে সদর হাসপাতালে ভর্তি করান। সেখানে থাকা অবস্থায় গত বুধবার বোরকা পরা অজ্ঞাতানামা এক মহিলা কৌশলে তার সাথে মিশে তার ছোট ছেলে লাবিবকে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারী ওয়ার্ড থেকে অপহরণ করে নিয়ে পালিয়ে যায়।

পরে তিনি জিএমপি সদর থানায় একটি অপহরণের মামলা করলে পুলিশ তাদের গ্রেফতার করে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) সদর থানার ওসি মোহাম্মদ জিয়াউল ইসলাম জানান, পুলিশ ঘটনা জানার সঙ্গে সঙ্গে শিশুকে উদ্ধারের কার্যক্রম শুরু করে। পুলিশ হাসপাতালের সিসিটিভি ফুটেজ পর্যালোচনা, তথ্য প্রযুক্তির মাধ্যমে ও সোর্সের ভিত্তিতে আসামীদেও গ্রেপ্তার করা হয়।  

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে অপহরণকারী নারী পুরো ঘটনা স্বীকার করেছেন। অপহৃত শিশু লাবিবকে কেনার জন্য তার বান্ধবী ফারজানা আক্তার ঢাকা থেকে এসে তার বাসায় রাতে থাকেন। সকাল হলেই ওই নারী শিশুটিকে নিয়ে ঢাকায় চলে যেতেন। গ্রেপ্তারকৃতদের শুক্রবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।