পাকিস্তানকে ৪০২ রানের টার্গেট দিল নিউজিল্যান্ড

পাকিস্তানকে ৪০২ রানের টার্গেট দিল নিউজিল্যান্ড

অনলাইন ডেস্ক

পাকিস্তানি বোলারদের কচুকাটা করে রাচিন রবীন্দ্র ও কেন উইলিয়ামসনের ইনিংসে ভর করে পাকিস্তানকে ৪০২ রানের টার্গেট দিল নিউজিল্যান্ড। বিশ্বকাপে সেমিফাইনালের দৌড়ে এগিয়ে যেতে জয়ের বিকল্প নেই দুই দলের সামনে। এমন সমীকরণে বাঁচা মরার ম্যাচে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।

শনিবার (৪ নভেম্বর) বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে ১০৮ রান করেন রাচিন।

কেন উইলিয়ামসনও যান সেঞ্চুরির কাছাকাছি। তবে ৫ রানের আক্ষেপ নিয়ে ফিরতে হয় তাকে।

টস হেরে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৬৮ রান তোলে নিউজিল্যান্ড। এ সময় হাসান আলির বলে উইকেটের পেছনে মোহাম্মদ রিজওয়ানকে ক্যাচ দিয়ে ফেরেন ডেভন কনওয়ে।

৩৯ বলে ৩৫ রান করেন কিউই ওপেনার। এরপর বড় জুটি গড়েন রাচিন রবীন্দ্র ও কেন উইলিয়ামসন।

শুরুর দিকে দেখেশুনে খেলে সেঞ্চুরির দ্বারপ্রান্তে চলে যান দুজনই। এরমধ্যে রবীন্দ্র তিন অংকের সংখ্যা স্পর্শও করে ফেলেন। তবে সেঞ্চুরি মিস করেন উইলিয়ামসন। ৭৯ বলে ৯৫ রান করে আউট হন তিনি। এ ইনিংসের মাধ্যমে বিশ্বকাপে নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ রান (১ হাজার ৮৪) হলো তার। ১ হাজার ৭৫ রান নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন স্টিফেন ফ্লেমিং।

সেঞ্চুরি করা রবীন্দ্র শেষ পর্যন্ত ৯৪ বলে ১৫টি চার ও ১টি ছয় মারেন। তাকে আউট করেন ওয়াসিম জুনিয়র। এরপর মার্ক চাপম্যান ও ড্যারেল মিচেলরা নিউজিল্যান্ডের রানের চাকা ঘুরাতে থাকেন। দলীয় ৩১৮ রানে বিদায় নেন মিচেল। ১৮ বলে ২৯ রানের ক্যামিও ইনিংস খেলেন তিনি। চাপম্যান ২৭ বলে ৩৯ রান করে ফেরেন সেই ওয়াসিমের বলে।

ক্যামিও ইনিংস খেলেন গ্লেন ফিলিপসও। মাত্র ২৫ বলে ৪১ রান যোগ করেন স্কোর বোর্ডে। তার উইকেটও নেন ওয়াসিম। মিচেল স্যান্টনার ফিলিপসকে ভালো সঙ্গ দিয়ে করেন ২৬ রান। টম লাথামের ব্যাট থেকে আসে ২ রান।

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়