দেশের মানুষ নৌকায় ভোট দেবে, আশা প্রধানমন্ত্রীর

সংগৃহীত ছবি

দেশের মানুষ নৌকায় ভোট দেবে, আশা প্রধানমন্ত্রীর

অনলাইন ডেস্ক

আগামী সংসদ নির্বাচনেও দেশের মানুষ নৌকায় ভোট দেবে বলে আশা প্রকাশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনগণের ভোটচুরি, হত্যা, নির্যাতন, দুর্নীতি করাই হলো বিএনপির কাজ। আওয়ামী লীগ যখন দেশের উন্নয়নে কাজ করছে, বিএনপি তখন মানুষ পুড়িয়ে আন্দোলন করে।

আজ শনিবার বিকালে রাজধানীর আরামবাগে মেট্রোরেলের সাভার থেকে ভাটারা অংশের কাজের উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত জনসভায় তিনি এসব কথা বলেন।

সরকারের পদত্যাগের দাবিতে বিএনপির আন্দোলন প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, জ্বালাও-পোড়াও ধ্বংস করাই বিএনপির চরিত্র।


তারা কথায় কথায় আগুন দেয়। বাসে আগুন দেয়। তাদের আন্দোলন অগ্নিসন্ত্রাস। তাদের আন্দোলন মানুষ খুন করা।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর হামলা করা। ধ্বংস করা। তাদের আন্দোলন বন্ধ করতে হবে। যদি বন্ধ না করে তাহলে কিভাবে বন্ধ করতে হবে তা আমাদের জানা আছে।

শেখ হাসিনা বলেন, দেশের মানুষ যেন ভালো থাকে সেজন্য আওয়ামী লীগ নানান উন্নয়মূলক কাজ করছে। আমরা বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা, শিক্ষার্থীদের বৃত্তি ও বিনামূল্য বই দিচ্ছি। দেশের মানুষের বাঁচানোর জন্য সব ব্যবস্থা নিচ্ছি।

দেশকে সোনার বাংলা হিসেবে গড়তে চাই উল্লেখ করে তিনি বলেন, ঢাকার মানুষের জন্য আজকে আমরা নিয়ে এসেছি মেট্রোরেল। যানজটে কষ্ট পেতে হবে না, রাস্তায় আটকে থাকতে হবে না।

এই ঢাকায় যারা চাকরিজীবী, যারা কর্মজীবী, ছাত্র-শিক্ষক সকলে, বিশেষ করে আমার মেয়েরা, নারীরা, নিরাপদে চলাচল করতে পারবে এ মেট্রোরেলে।

এর আগে ২টা ৩৪ মিনিটে নিরাপত্তার জন্য উদ্বোধনী ট্রেনটি মতিঝিলের উদ্দেশে ছেড়ে চলে যায়। এরপর  ২টা ৪২ মিনিটে মেট্রো রেলের আগারগাঁও থেকে মতিঝিলের উদ্দেশে মেট্রো রেলে চড়েন প্রধানমন্ত্রী। মেট্রো রেলটি প্রধানমন্ত্রীকে নিয়ে মাত্র ২১ মিনিটে পৌঁছোয় মতিঝিল স্টেশনে। প্রধানমন্ত্রী যখন মতিঝিল স্টেশনে পৌঁছেন তখন বাজে বিকেল ৩টা ০৩ মিনিট।  

আগামীকাল রবিবার (৫ নভেম্বর) থেকে তিন স্টেশন দিয়ে শুরু হবে মতিঝিল অবধি স্বস্তির মেট্রোযাত্রা। প্রাথমিকভাবে উত্তরা পর্যন্ত চলবে চার ঘণ্টা। দশ মিনিট পর পর আসবে ট্রেন। এর আগে গত বছরের ২৮ ডিসেম্বর উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রো রেলের উদ্বোধন করেন সরকারপ্রধান শেখ হাসিনা। এর মাধ্যমে আগামী দিনের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে উন্নত দেশের সঙ্গে পাল্লা দিয়ে যানজটের মহানগরীতে মেট্রো রেলের যুগে প্রবেশ করেছিল বাংলাদেশ।

news24bd.tv/কেআই