সোহানের সেঞ্চুরিতে খুলনার জয় , বড় জয় ঢাকারও

সংগৃহীত ছবি

সোহানের সেঞ্চুরিতে খুলনার জয় , বড় জয় ঢাকারও

অনলাইন ডেস্ক

খুলনার এক ইনিংসের রান দুবারেও করতে পারলো না রাজশাহী। নুরুল হাসান সোহানের সেঞ্চুরিতে বড় সংগ্রহ পেয়েছিল, এই ক্রিকেটার জিতেছেন ম্যাচসেরার পুরস্কার। এছাড়া রংপুরের বিপক্ষে বড় জয় পেয়েছে ঢাকা বিভাগ।  

সিলেটের একাডেমি মাঠে জাতীয় ক্রিকেট লিগের ম্যাচে রাজশাহীকে ইনিংস ও ১০৯ রানে হারিয়েছে খুলনা।

প্রথম ইনিংসে ৪৭২ রানের সংগ্রহ পায় তারা। ২ ছক্কা ও ১২ চারে ১৮৪ বলে ১২৫ রান করেন সোহান।  

এছাড়া সেঞ্চুরি পান ইমরুল কায়েস। ১২ চার ও ২ ছক্কায় ১৮৭ বলে ১১৫ রান করেন তিনি।

এছাড়া ৭ চার ও ৩ ছক্কায় ১৮৭ বলে ৮৬ রান করেন সৌম্য সরকার। রাজশাহীর হয়ে তখন চারটি করে উইকেট নেন সানজামুল হক ও তাইজুল ইসলাম।  

এর আগে নিজেদের প্রথম ইনিংসে ১৮৫ রানে অলআউট হয়ে যায়। তখন দলের হয়ে সর্বোচ্চ ৮৫ রান করেন সাব্বির রহমান। খুলনার হয়ে তিন উইকেট নেন জিয়াউর রহমান, দুটি করে পান আব্দুল হালিম, টিপু সুলতান ও মোহাম্মদ মিথুন।

২৮৭ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ‌১৭৮ রানে অলআউট হয়ে যায় রাজশাহী। দলের পক্ষে ১০৩ বল খেলে সর্বোচ্চ ৪১ রান করেন আশিক উল আলম। খুলনার পক্ষে ১২ ওভারে ৪৮ রান দিয়ে পাঁচ উইকেট নেন আল আমিন হোসেন, তিন উইকেট নেন নাহিদুল ইসলাম।  

এদিকে রাজশাহীর কামরুজ্জামান স্টেডিয়ামে রংপুরকে ১০ উইকেটে হারিয়েছে ঢাকা। প্রথম ইনিংসে রংপুর ১৫৮ রানে অলআউট হয়, জবাবে ঢাকা করে ৩২১ রান। এরপর রংপুর ১৭৮ রানে অলআউট হলে ১৭ রান করে ম্যাচ জিতে নেয় ঢাকা। ১৫ ওভার বল করে ৪ মেডেনসহ ৩১ রানে ৬ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন সালাউদ্দিন শাকিল।  

কক্সবাজারে তৃতীয় দিনশেষে সিলেট ও ঢাকা মেট্টোর ম্যাচটি হাঁটছে ড্রয়ের পথে। নাঈম ইসলাম ও সাদমান ইসলামের জোড়া ডাবল সেঞ্চুরিতে ৫ উইকেট হারিয়ে ৬০১ রান করে ইনিংস ঘোষণা করে ঢাকা। নিজেদের প্রথম ইনিংসে ৬ উইকেট হারিয়ে ৩৪৮ রান করেছে সিলেট। সেঞ্চুরি করেছেন শামসুর রহমান।  

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জয়ের জন্য শেষদিন বরিশালের করতে হবে ৩৩৪ রান, চট্টগ্রামের দরকার ৮ উইকেট। প্রথম ইনিংসে ২৯৮ রান করে অলআউট হওয়ার পর দ্বিতীয়টিতে ২৫৬ রানে ৯ উইকেট হারিয়ে ইনিংস ঘোষণা করে। প্রথম ইনিংসে ২০০ রানে অলআউট হওয়া বরিশাল দ্বিতীয় ইনিংসে ২১ রানে হারিয়েছে দুই উইকেট।

news24bd.tv/কেআই

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়