৪০১ রান করেও হার, ফখরের প্রশংসায় নিউজিল্যান্ড অধিনায়ক

৪০১ রান করেও হার, ফখরের প্রশংসায় নিউজিল্যান্ড অধিনায়ক

অনলাইন ডেস্ক

নিউজিল্যান্ড-পাকিস্তান দুই দলের জন্যই আজকের ম্যাচটি ছিল গুরুত্বপূর্ণ। আজকে ৪০১ রান করেও জিততে পারল না নিউজিল্যান্ড। পরপর দুবারের বৃষ্টিতে ২১ রানের জয় পেল ৯২ এর বিশ্বকাপ জয়ী পাকিস্তান। আর এতে করে সেমিফাইনালে খেলার স্বপ্ন বাঁচিয়ে রাখল বাবর বাহিনী।

শনিবার ভারতের বেঙ্গালুরুর এমএ চেন্নাস্বামী স্টেডিয়ামে টসে জিতে নিউজিল্যান্ডকে প্রথমে ব্যাট করতে পাঠায় পাকিস্তান। রাচিন রবিন্দ্রর সেঞ্চুরি (১০৮) আর অধিনায়ক কেন উইলিয়ামসনের (৯৫) ফিফটিতে ভর করে ৬ উইকেটে ৪০১ রানের পাহাড় গড়ে নিউজিল্যান্ড।

৩০০ বলে পাকিস্তানের টার্গেট দাঁড়ায় ৪০২ রান। ব্যাটিংয়ে নেমে ৬ রানে ফেরেন ওপেনার আব্দুল্লাহ শফিক।

এরপর অধিনায়ক বাবর আজমকে সঙ্গে নিয়ে রীতিমতো তাণ্ডব চালিয়ে ১৪১ বলে ১৯৪ রানের অবিচ্ছিন্ন পার্টনারশিপ গড়েন ফখর জামান।   

২১.৩ ওভারে ১ উইকেটে পাকিস্তানের সংগ্রহ ছিল ১৬০ রান। এরপর শুরু হয় বৃষ্টি। দীর্ঘ সময় পর খেলা শুরু হলে পাকিস্তানের নতুন টার্গেট দেওয়া হয় ৪১ ওভারে ৩৪২ রান। ২৫.৩ ওভারে পাকিস্তানের সংগ্রহ ছিল ১ উইকেটে ২০০ রান। দ্বিতীয় দফায় বৃষ্টি শুরু হলে খেলা আর মাঠে গড়ায়নি। বৃষ্টি আইনে ২১ রানে জয় পায় পাকিস্তান।

পাহাড় সম রান করেও হারের পর খেলা শেষে নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন বলেন, ৪০১ রান করেও হার, মেনে নেওয়া কঠিন। পরের ম্যাচে আমরা এখন থেকে ইতিবাচক দিকগুলো নেব।

পাকিস্তানের উদ্বোধনী ব্যাটার ফখর জামানের প্রশংসা করে উইলিয়ামসন বলেন, পাকিস্তান আজ ব্যতিক্রমী ক্রিকেট খেলেছে। তারা প্রতিটি সুযোগ কাজে লাগিয়েছে। বিশেষ করে ফখর জামান সুন্দর ব্যাটিং করেছে। যে কারণে ফলাফল তাদের পক্ষে গেছে। তবে আমরা যেভাবে শুরু করেছিলাম ৪৫০ রান করতে পারতাম।

নিজের দলের পারফরমেন্সের ব্যাপারে উইলিয়ামসন আরও বলেন, আমরা অবিশ্বাস্য সুন্দর ব্যাটিং করার পরও জিততে পারিনি। সেমিফাইনালের স্বপ্ন টিকে রাখতে হলে পাকিস্তানকে আজ জিততেই হতো। তারা সর্বোচ্চ উজার করে দিয়ে সেটি করেছে।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক