বিএনপি তালেবান-ইসরায়েল স্টাইলে হামলা চালাচ্ছে: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

বিএনপি তালেবান-ইসরায়েল স্টাইলে হামলা চালাচ্ছে: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির কর্মসূচি ঘোষণা আর নিষিদ্ধ সংগঠনের কর্মসূচি ঘোষণার মধ্যে কোনো পার্থক্য নেই। তারা তালেবান-ইসরায়েল স্টাইলে হামলা চালাচ্ছে। তারা এখন অনলাইনে কর্মসূচি দিচ্ছে। রোববার (৫ নভেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

 

ড. হাছান মাহমুদ বলেন, ‘যে কেউ রাজনৈতিক কর্মসূচি পালন করতে পারে। কিন্তু এরা অবরোধের নামে মানুষের জানমালের ওপর হামলা চালাচ্ছে। ইসরায়েল বাহিনী গাজায় যেভাবে হামলা করছে, একইভাবে বিএনপি-জামায়াত হামলা চালাচ্ছে। তারা এখন পর্যন্ত গাজায় হামলা, বর্বরতা নিয়ে একটা শব্দও বলেনি।

 

তিনি আরও বলেন, বিএনপি এখন আর রাজনৈতিক দল নাই, তারা সন্ত্রাসী দল হিসেবে পরিচিত হয়ে গেছে। এই সন্ত্রাসী দলকে আইনের আওতায় আনতে সরকার বদ্ধপরিকর।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি শুধু সন্ত্রাসী কর্মকাণ্ড করেই ক্ষান্ত নয়, তারা গুজবও রাটাচ্ছে। যারা বিদেশে বসে এসব গুজব ছড়াচ্ছে তাদের সেই দেশেই আইনের আওতায় আনা হবে। সেই সব দেশে বাংলাদেশের হাইকমিশনের সঙ্গে যোগাযোগ করছে সরকার। একই সঙ্গে সে দেশের বাঙালি কমিউনিটিও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

মির্জা ফখরুল ইসলামকে মুক্তির জন্য যে বিশিষ্ট ব্যক্তিরা বিবৃতি দিয়েছেন তারা বিএনপিপন্থী বলে মন্তব্য করেন তথ্যমন্ত্রী।  

তিনি বলেন, বিশ্বের ১২টি দেশ বাংলাদেশের গার্মেন্ট পণ্য প্রত্যাহার করেছে বলে একটি পত্রিকা যে সংবাদ প্রকাশ করেছে, সেটা ভুল সংবাদ। এমন ভুল সংবাদের জন্য সেই পত্রিকার কাছে জবাবদিহিতা চাওয়া হবে।

news24bd.tv/আইএএম