সরকারের পতন না হলে কী হতে পারে, যা বললেন নুর

সংগৃহীত ছবি

সরকারের পতন না হলে কী হতে পারে, যা বললেন নুর

অনলাইন ডেস্ক

সরকারের পতন না হলে দেশ একটি ব্যর্থ ও পঙ্গু রাষ্ট্রে পরিণত হবে বলে মন্তব্য করেছেন গণঅধিকার পরিষদের একাংশের সভাপতি নুরুল হক নুর। রোববার (৫ অক্টোবর) দুপুরে পল্টনে সংক্ষিপ্ত সমাবেশে তিনি মন্তব্য করেন।  

সরকারের পদত্যাগ ও সুষ্ঠু নির্বাচনের এক দফা দাবিতে বিরোধী দলসমূহের ডাকা ৪৮ ঘণ্টার অবরোধে রোববার দুপুরে পল্টনে আল রাজী কমপ্লেক্সের সামনে থেকে মিছিল শুরু করে পল্টন মোড়, নাইটিংগেল মোড় ঘুরে আল রাজী কমপ্লেক্সের সামনে এসে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত সমাবেশে কথা বলেন নুর।

 

হরতালের আগে থেকেই ডিমের হালি ৫২ টাকা, পিঁয়াজ ১২০ টাকা উল্লেখ করে তিনি বলেন, ‘সরকারের পতন না হলে জিনিসপত্রের দাম আরও বাড়বে এমনকি দেশে দুর্ভিক্ষ দেখা দিতে পারে। তাই জনগণকে আহ্বান জানাবো, আপনারা রাস্তায় নামুন, রাস্তায় নেমে সরকারের পতন ঘটান। এই আন্দোলন দেশের অস্তিত্ব রক্ষার আন্দোলন। এই আন্দোলন মানুষের ভোট-ভাত ও খেয়ে পরে বেঁচে থাকার আন্দোলন।

সরকারের পতন না হলে দেশ একটি ব্যর্থ ও পঙ্গু রাষ্ট্রে পরিণত হবে। ’

নুর বলেন, ‘গত ৫২ বছরে এদেশে এমন স্বতঃস্ফূর্ত হরতাল-অবরোধ পালন হয়নি। গণতন্ত্র পুনরুদ্ধারে দেশের মানুষ স্বতঃস্ফূর্তভাবে এই অবরোধ পালন করছে। ’

ডাকসুর সাবেক এই ভিপি বলেন, ‘আওয়ামী লীগ ১৯৯৬ সালে হরতালের নামে দোকানপাট ভাঙচুর, অগ্নিসংযোগ, গানপাউডার দিয়ে মানুষ হত্যা করে ধ্বংসযজ্ঞ চালিয়েছিল। কিন্তু আমরা সেই সহিংস আন্দোলন করছি না, আমরা শান্তিপূর্ণভাবে হরতাল-অবরোধ করছি। সরকারপ্রধানের পদত্যাগ না করা পর্যন্ত এ আন্দোলন চলবে। ’

তিনি বলেন, ‘এই হৃদয়হীন অমানবিক সরকার যুক্তিতর্কে না পেরে বিরোধী দলকে গালিগালাজ করছে, হিংসাত্মক কথা বলছে। ’

news24bd.tv/আইএএম