একদিনে মতিঝিল স্টেশন কত মানুষ ব্যবহার করলো?

সংগৃহীত ছবি

একদিনে মতিঝিল স্টেশন কত মানুষ ব্যবহার করলো?

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর রোববার (৫ নভেম্বর) থেকে মট্রোরেলের যাত্রীরা মতিঝিল স্টেশন ব্যবহার করছেন। সপ্তাহের প্রথম কর্মদিবস হিসেবে এ দিন মতিঝিল স্টেশন হয়ে যাতায়াত করেছেন ১০ হাজারের বেশি মানুষ।

মেট্রোরেল কর্তৃপক্ষ গণমাধ্যমকে জানিয়েছে, সিস্টেমের তথ্য অনুযায়ী ১০ হাজারের বেশি মানুষ রোববার মতিঝিল স্টেশন ব্যবহার করে মেট্রোরেলে চড়েছেন। তবে কতজন মতিঝিল স্টেশনে নেমেছেন এবং উঠেছেন, সেই তথ্য আলাদা করে দেওয়া হয়নি।

ঢাকা সিটির মতো যানজটের শহরে ২০.১ কিলোমিটার পথ মেট্রোলে দিয়ে পাড়ি দেওয়া যাচ্ছে মাত্র ৩২ মিনিটে। প্রাথমিকভাবে উত্তরা-মতিঝিল সেকশনে মেট্রোরেল সকাল সাড়ে ৭টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত প্রতিদিন চার ঘণ্টা চলাচল করবে। আর উত্তরা-আগারগাঁও সেকশনে রাত সাড়ে ৮টা পর্যন্ত চলবে।

আগারগাঁও-মতিঝিল রুটে ফার্মগেট, বাংলাদেশ সচিবালয় এবং মতিঝিল-এ মেট্রোরেল স্টপেজ থাকবে।

প্রতি ১০ মিনিটে একটি ট্রেন পাওয়া যাবে।

এমআরটি লাইন ৬-এর উত্তরা-আগারগাঁও সেকশনের উদ্বোধনের সময় যে ভাড়া চার্ট তৈরি করা হয়েছিল সেটি উত্তরা-মতিঝিল সেকশনের ক্ষেত্রেও অনুসরণ করা হবে।

ভাড়ার চার্ট অনুযায়ী, সর্বনিম্ন ভাড়া ২০ টাকা এবং উত্তরা থেকে মতিঝিল যাতায়াতের সর্বোচ্চ ভাড়া ১০০ টাকা নির্ধারণ করা হয়েছে। প্রথম দুটি স্টেশনের সর্বনিম্ন ২০ টাকা ভাড়ার পর প্রতি স্টেশনে যাত্রায় ১০ টাকা করে যোগ হবে।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক