ওমরাহ পালন করলেন প্রধানমন্ত্রী

সংগৃহীত ছবি

ওমরাহ পালন করলেন প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

মক্কার পবিত্র মসজিদুল হারামে ওমরাহ পালন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিন দিনের সরকারি সফরে সৌদি আরবে অবস্থানরত প্রধানমন্ত্রী আজ সোমবার স্থানীয় সময় ভোরে ওমরাহ পালন করেন।

প্রধানমন্ত্রী প্রথমে তার ছোট বোন শেখ রেহানাকে সঙ্গে নিয়ে কাবা শরীফের চারদিক ‘তাওয়াফ’ এবং ‘সাফা-মারওয়া’ সায়ী করেন। এরপর শেখ হাসিনা পবিত্র মসজিদে নামাজ আদায় করেন।

এসময় তিনি বাংলাদেশ ও এর জনগণের পাশাপাশি সমগ্র মুসলিম উম্মাহর অব্যাহত শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এবং সফরসঙ্গী অন্যান্য সদস্যরাও ওমরাহ পালন করেন।

পরে প্রধানমন্ত্রী পবিত্র মসজিদ মসজিদুল হারামে জামায়াতে ফজরের নামাজ আদায় করেন।

এর আগে প্রধানমন্ত্রী বিমানযোগে মদিনা থেকে জেদ্দায় পৌঁছান এবং সেখান থেকে সড়কপথে মক্কায় যান।

এদিকে, প্রধানমন্ত্রী রোববার বিকেলে মদিনায় মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর রওজা মোবারক জিয়ারত করেন। সেখানে ফাতিহা পাঠ ও মোনাজাতে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছোট বোন শেখ রেহানাসহ সফরসঙ্গীদের নিয়ে মহানবীর রওজায় যান প্রধানমন্ত্রী।

এর আগে, স্থানীয় সময় দুপুর ১টা ১০ মিনিটে মদিনার প্রিন্স মোহাম্মদ বিন আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বাংলাদেশ বিমানের একটি বাণিজ্যিক ফ্লাইট। বিমান থেকে অবতরণের পর বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে রাষ্ট্রীয় অভ্যর্থনা দেয়া হয়।

news24bd.tv/SHS