লাইসেন্স ছাড়া জ্বালানি তেল বিক্রি করলেই কঠোর ব্যবস্থা : ডিএমপি

সংগৃহীত ছবি

লাইসেন্স ছাড়া জ্বালানি তেল বিক্রি করলেই কঠোর ব্যবস্থা : ডিএমপি

অনলাইন ডেস্ক

লাইসেন্স ছাড়া শহরের কোনো এলাকায় জ্বালানি তেল বিক্রি হলেই কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান। এছাড়া রাজনৈতিক কর্মসূচির নামে নাশকতাকারী ও অগ্নি সন্ত্রাসীদের ধরিয়ে দিতে পারলে নগদ ২০ হাজার টাকা অর্থ পুরস্কারের ঘোষণা দিয়েছেন তিনি।

আজ সোমবার ডিএমপির সঙ্গে পেট্রোল পাম্প মালিক সমিতির নিরাপত্তা ব্যবস্থাপনা নিয়ে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এ কথা জানান ডিএমপি কমিশনার।

তিনি বলেন, লাইসেন্স ছাড়া শহরের যেকোনো এলাকায় জ্বালানি তেল বিক্রি হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

বেআইনিভাবে খুচরা তেল বিক্রি বন্ধ এবং অগ্নি সন্ত্রাস রোধে বোতলে খোলা তেল বিক্রি বন্ধেও পেট্রোল পাম্প মালিকদের নির্দেশনা দেন তিনি।

দেশব্যাপী চলছে বিএনপি-জামায়াত জোটের ঢাকা অবরোধ কর্মসূচি। দ্বিতীয় দফা ঘোষিত এই কর্মসূচিতে, ৩০ ঘণ্টায় ১৩টি বাস, দুটি ট্রাক, একটি প্রাইভেটকার, একটি সিএনজি, একটি লেগুনাসহ মোট ১৮টি যানবাহনে আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয়েছে। নগর জুড়ে এমন কর্মকাণ্ড উদ্বেগ ছড়াচ্ছে।

এ অবস্থা জনগণের জানমাল রক্ষা এবং যানবাহনের নিরাপত্তা নিশ্চিত করতে নতুন কৌশল হাতে নিয়েছে ডিএমপি। ঢাকার সবগুলো পেট্রোল পাম্পের মালিক এবং তাদের সংগঠন বাংলাদেশ পেট্রোল পাম্প অনার্স অ্যাসোসিয়েশন এর সাথে এক বৈঠকে ডিএমপি কমিশনার আগুন সন্ত্রাসীদের ধরিয়ে দিলে পুরস্কার ঘোষণা করেন।

এছাড়া সাধারণ মানুষের জানমাল রক্ষায় ২৪ ঘণ্টা গোয়েন্দাদের পাশাপাশি নগর পুলিশ কাজ করছে বলেও জানান ডিএনপি কমিশনার। কোনো রাজনৈতিক দলের কর্মসূচিতে নগরবাসীকে উদ্বিগ্ন না হতেও পরামর্শ দেন।  

news24bd.tv/SHS