কুমিল্লায় খালেদা জিয়ার ৩ মামলার চার্জ গঠনের তারিখ পেছাল

কুমিল্লায় খালেদা জিয়ার ৩ মামলার চার্জ গঠনের তারিখ পেছাল

অনলাইন ডেস্ক

কুমিল্লার চৌদ্দগ্রামে পেট্রোল বোমা হামলার দুটিসহ মোট তিন মামলায় খালেদা জিয়ার অনুপস্থিতির কারণে চার্জ গঠনের তারিখ আবারও পেছানো হয়েছে।

সোমবার আসামি পক্ষের আইনজীবীদের আবেদনের প্রেক্ষিতে তারিখ পেছান কুমিল্লা আদালতের সিনিয়র জেলা ও দায়রা জজ মো. হেলাল উদ্দিন।  

দুপুরে বিষয়টি জানান, আসামি পক্ষের আইনজীবী কাজী নাজমুস সাদাত।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০১৫ সালে হরতাল-অবরোধ চলাকালে কক্সবাজার থেকে ছেড়ে আসা ঢাকাগামী একটি নৈশ কোচ ৩ ফেব্রুয়ারি ভোররাত সাড়ে ৩টার দিকে চৌদ্দগ্রামের মিয়াবাজার সংলগ্ন জগমোহনপুর এলাকায় পৌঁছালে বাসটিকে লক্ষ্য করে পেট্রোল বোমা ছোড়ে নাশকতাকারীরা।

এ সময় বাসে ঘুমিয়ে থাকা যাত্রীরা আগুনে পুড়ে ঘটনাস্থলে সাতজন এবং চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আরও একজন মারা যান। এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার বিশেষ ক্ষমতা আইনে ও একটি হত্যা মামলা দায়ের করা হয়। এছাড়াও একই উপজেলায় কাভার্ড ভ্যানে অগ্নিকাণ্ড ও ভাঙচুরের ঘটনায় আরেকটি মামলা দায়ের করা হয়। ওই মামলা গুলোর প্রধান আসামি জামায়াতে ইসলামীর নায়েবে আমির ও সাবেক সংসদ সদস্য ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহের।
এই মামলা গুলোয় আসামি করা হয় বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকেও। মামলায় কেন্দ্রীয় বিএনপি নেতাদের মধ্যে আছেন যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও সালাউদ্দিন আহমেদ, বিএনপি নেতা শওকত মাহমুদ, মনিরুল হক চৌধুরীসহ অনেকে।  

মামলার আসামি পক্ষের আইনজীবী কাজী নাজমুস সাদাত বলেন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া বর্তমানে আদালতের নির্দেশে সরকারের হেফাজতে আছে। এছাড়াও তিনি রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন আছেন। আমরা আদালতে আবেদন করেছি যেহেতু খালেদা জিয়া অসুস্থতাসহ নানান কারণে অনুপস্থিত তাই যেন চার্জ গঠনের তারিখ পেছানো হয়। আমাদের আবেদন গ্রহণ করা হয়েছে। চার্জ গঠনের তারিখ পেছানো হয়েছে। তবে আমাদের বলা হয়নি তা কবে।  

উল্লেখ্য, এর আগে ২০ সেপ্টেম্বর বিএনপি চেয়ারর্পাসন খালেদা জিয়া অনুপস্থিত থাকায় চার্জ গঠনের তারিখ পিছিয়েছেন আদালত। এ নিয়ে তিনবার চার্জ গঠনের তারিখ পেছানো হয়েছে বলে জানিয়েছেন আইনজীবী নাজমুস সাদাত।

news24bd.tv/তৌহিদ