৩০ দিনে ১০ হাজার মানুষ হত্যা করলো ইসরাইল! 

সংগৃহীত ছবি

৩০ দিনে ১০ হাজার মানুষ হত্যা করলো ইসরাইল! 

অনলাইন ডেস্ক

ইসরায়েলের হামলায় ফিলিস্তিনের অবরুদ্ধে গাজায় নিহতের সংখ্যা ১০ হাজার ছাড়িয়ে গেছে। নিহতদের অর্ধেকেরও বেশি নারী ও শিশু। গাজায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা সংবাদ সম্মেলন করে এই তথ্য জানিয়েছেন।  

তিনি জানান, গত ৭ অক্টোবর থেকে ইসরায়েলের হামলায় এখন পর্যন্ত অন্তত ১০ হাজার ২২ জন নিহত হয়েছেন।

নিহতদের মধ্যে শিশুর সংখ্যা ৪ হাজার ১০৪ এবং নারী নিহত হয়েছেন ২ হাজার ৬৪১ জন। এই সময়ের মধ্যে আহত হয়েছেন আরও ২৫ হাজার ৪০৮ জন।

তিনি জানান, উত্তর গাজায় আল-রান্তিসি হাসপাতালে দুই দফায় বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। সেই সঙ্গে গাজার একমাত্র ক্যানসার হাসপাতাল ও বিশেষায়িত শিশু হাসপাতালেও হামলা হয়েছে।

এসব হামলায় চারজন নিহত ও ৭০ জন আহত হয়েছেন। হতাহতদের মধ্যে শিশু, হাসপাতালের কর্মী ও শরণার্থীও আছেন। হাসপাতালের সোলার প্যানেল ও পানির ট্যাংকগুলো ধ্বংস করেছে ইসরায়েল।

তিনি আরও জানান, অত্যাবশ্যকীয় সামগ্রীর চালান লক্ষ্য করে হামলা চালাচ্ছে ইসরায়েল। এতে হাসপাতালে থাকা সবাই বিপন্ন অবস্থায় রয়েছেন। গেল কয়েক ঘণ্টায় ১৮ বার হামলা চালিয়েছে ইসরায়েল। এতে অন্তত ২৫২ জন নিহত হয়েছেন।

হামলায় এ পর্যন্ত ১৯২ জন চিকিৎসাকর্মী নিহত ও ৩২টি অ্যাম্বুলেন্স ধ্বংস হয়ে গেছে। এ ছাড়া বন্ধ হয়ে গেছে ১৬টি হাসপাতাল। বিভিন্ন বেকারিকে লক্ষ্য করে হামলা চালানোয় খাদ্য সংকট প্রকট হয়ে উঠেছে। পশ্চিমা বিশ্বের মদদ ও আন্তর্জাতিক সম্প্রদায়ের নীরবতার সুযোগে এই হত্যাযজ্ঞ চালাচ্ছে ইসরায়েল।
news24bd.tv/Aa