বুধ-বৃহস্পতি আবার দুই দিনের অবরোধ

ফাইল ছবি

বুধ-বৃহস্পতি আবার দুই দিনের অবরোধ

অনলাইন ডেস্ক

সরকারের পদত্যাগসহ এক দফা দাবি এবং মহাসমাবেশে হামলা ও নেতা-কর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদে মাঠের কর্মসূচিতে রয়েছে বিএনপি। দুই দফায় পাঁচ দিনের অবরোধ শেষে গতকাল সোমবার আবারও সারা দেশে দুই দিনের সড়ক, রেল ও নৌপথ অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অবরোধ কর্মসূচি ঘোষণা করেন।

আগামী বুধবার ভোর ছয়টা থেকে শুরু হয়ে শুক্রবার ভোর ছয়টা পর্যন্ত ৪৮ ঘণ্টার অবরোধ চলবে।

আজ মঙ্গলবার কোনো কর্মসূচি নেই।

বিএনপির পাশাপাশি গণতন্ত্র মঞ্চ, ১২–দলীয় জোট, এলডিপিসহ অন্যান্য দল ও জোটও যুগপৎভাবে একই কর্মসূচি ঘোষণা করে। জামায়াতে ইসলামীও পৃথকভাবে বুধ ও বৃহস্পতিবার ৪৮ ঘণ্টার অবরোধ দিয়েছে।

গত কয়েক দিনে বিএনপির বিভিন্ন পর্যায়ের একাধিক দায়িত্বশীল নেতার সূত্রে জানা গেছে, তাঁরা আগামী জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা পর্যন্ত শক্ত কর্মসূচি চালিয়ে যাবেন।

এরপর পরিস্থিতির আলোকে পরবর্তী কর্মসূচি ঠিক করা হবে। যদিও চলমান হরতাল-অবরোধ কর্মসূচি আর কত দিন চলবে এবং এর পরিণতি নিয়ে বিএনপির ভেতরে-বাইরে নানা কথা আছে।

বিশেষ করে যুগপৎ আন্দোলনের শরিকদের কেউ কেউ বিএনপিকে হরতাল-অবরোধ থেকে রাজপথের সভা-সমাবেশের কর্মসূচিতে ফেরা উচিত বলে মনে করেন।

এদিকে বিএনপি-জামায়াতের ডাকা অবরোধের প্রতিবাদে রাজপথে সতর্ক পাহারায় ছিলেন ক্ষমতাসীন আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

news24bd.tv/TR 

এই রকম আরও টপিক