বিশ্বকাপ শেষ সাকিবের 

সংগৃহীত ছবি

বিশ্বকাপ শেষ সাকিবের 

অনলাইন ডেস্ক

চোটের কারণে বিশ্বকাপ শেষ বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানের। গতকাল শ্রীলঙ্কা ম্যাচে ব্যাটিংয়ের সময় বাঁ হাতের তর্জনিতে আঘাত পান সাকিব। এ কারণেই বিশ্বকাপের দলের হয়ে শেষ ম্যাচ খেলা হবে না তার।

ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের ম্যাচ আর আছেই মাত্র একটি।

আগামী ১১ অক্টোবর পুনেতে শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে নামবে টাইগাররা। ম্যাচের আরও চারদিন বাকি থাকলেও ওই ম্যাচে তার খেলা সম্ভব নয়।

এদিকে, বিশ্বকাপ শেষ হয়ে যাওয়ায় আজই দেশে ফিরছেন সাকিব। তার পরিবর্তে অস্ট্রেলিয়া ম্যাচে দলকে নেতৃত্ব দিবেন নাজমুল হোসেন শান্ত।

শ্রীলঙ্কার বিপক্ষে বহুল আলোচিত ম্যাচে দলকে জেতানোর পথে ৬৫ বলে ৮২ রানের দারুণ এক ইনিংস খেলেন সাকিব। ইনিংসটি খেলার সময় বাঁ হাতের আঙুলে চোট পান সাকিব। ম্যাচের পর এক্স-রেতে সাকিবের আঙুলে চিড় ধরা পড়ে।  

সাকিবের চোট নিয়ে বিসিবির ফিজিও বায়েজেদুল ইসলাম বলেছেন, ‘ইনিংসের শুরুতেই (শ্রীলঙ্কার বিপক্ষে) সাকিব তার বাঁ হাতের তর্জনীতে চোট পান। কিন্তু টেপ লাগিয়ে এবং ব্যথানাশক ওষুধ খেয়ে ব্যাটিং চালিয়ে যান তিনি। দিল্লিতে ম্যাচ শেষে জরুরি ভিত্তিতে তাঁর আঙুলের এক্স-রে করা হয়। যেখানে চিড়ের বিষয়টি নিশ্চিত হয়েছে। তাঁর সেরে উঠতে তিন থেকে চার সপ্তাহ লাগবে। পুনর্বাসনের জন্য আজই সাকিব দেশে ফিরে যাবেন। ’ 

এদিকে, সাকিবের বিকল্প হিসেবে দলে আদৌ কেউ যোগ দেবেন কি-না, তা জানায়নি বিসিবি। তবে বিসিবির এক সূত্র বলছে, আগামীকাল সাকিবের বিকল্প খেলোয়াড়ের নাম ঘোষণা হতে পারে।