‘নীল ছবি’র শুটিংয়ের সময় পুলিশের অভিযান, এরপর যা হলো...

সংগৃহীত ছবি

‘নীল ছবি’র শুটিংয়ের সময় পুলিশের অভিযান, এরপর যা হলো...

অনলাইন ডেস্ক

আইনশৃঙ্খলা বাহিনী পুলিশের কাছে তথ্য ছিল, মুম্বাইয়ের আন্ধেরির কিছু এলাকায় ‘নীল ছবি’র শুটিং হয়। যা একটি অ্যাপের মাধ্যমে অনলাইনে প্লাটফর্মে লাইভ স্ট্রিমিং পর্যন্ত হয়। আর এর সঙ্গে একঝাঁক তরুণ-তরুণী যুক্ত বলে গুঞ্জন। এ কারণে বিষয়টি খুবই গুরুতরভাবে নিয়ে কাজ শুরু করে পুলিশ।

রোববার (৫ নভেম্বর) পুলিশ এ ব্যাপারে তল্লাশি অভিযান পরিচালনা করে। অভিযানে শুটিং চলাকালীন তিনজনকে গ্রেপ্তার করা হয়। তাদের মধ্যে দু’জন অভিনেত্রী এবং একজন অভিনেতা রয়েছেন।

ভারতীয় একটি সংবাদমাধ্যমের খবর, অ্যাপ ‘পিহু’তে লাইভ স্ট্রিমিং হতো শুটিংয়ের মাধ্যমে তৈরি করা আপত্তিকর ভিডিওগুলো।

যা সাবস্ক্রিপশনভিত্তিক ব্যবহার করা হয়। যদিও বর্তমানে বিভিন্ন স্টোর থেকে সরিয়ে ফেলা হয়েছে এ অ্যাপটি।

গ্রেপ্তার তিনজন ‘পিহু’ অ্যাপে তাদের তৈরিকৃত আপত্তিকর ভিডিওগুলো লাইভ স্ট্রিমিং করতেন। যুক্তরাষ্ট্রের অনলিফ্যানস’র অনুরূপ তৈরি করা হয়েছিল অ্যাপটি।

পুলিশ তাদের ব্যাপারে জানিয়েছে, গ্রেপ্তারকৃতদের মধ্যে দু’জন নারী (২০ ও ৩৪ বছর) এবং একজন পুরুষ (২৭ বছর) রয়েছেন। তারা অ্যাপটিতে অশ্লীল অডিও ও ভিডিও পোস্ট করতেন।

এছাড়া পুলিশ এক সপ্তাহ আগে আপত্তিকর ভিডিওর শুটিং এবং লাইভ স্ট্রিমিং সম্পর্কে স্থানীয়দের মাধ্যমে তথ্য পায়। তারপর আন্ধেরির চারটি বাংলোতে অভিযান পরিচালনার সিদ্ধান্ত নেয়। পরিকল্পনা অনুযায়ী রোববার পুলিশ কর্মকর্তারা আন্ধেরির পশ্চিমে অভিযান চালায় এবং এতে তিনজনকে গ্রেপ্তার করে।

জানা গেছে, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইপিসির ২৯২ ধারায় মামলা হয়েছে। একই সঙ্গে তদন্ত শুরু হয়েছে। পাশাপাশি এর পেছনের মূলহোতাকে আটকের জন্য অভিযান চালাচ্ছে পুলিশ।

news24bd.tv/Aa