সাকিবের বদলি কে হবেন, সিদ্ধান্ত দেবেন বিসিবি সভাপতি

সংগৃহীত ছবি

সাকিবের বদলি কে হবেন, সিদ্ধান্ত দেবেন বিসিবি সভাপতি

অনলাইন ডেস্ক

চলতি বিশ্বকাপে নিজেদের অষ্টম ম্যাচে শ্রীলঙ্কাকে ৩ উইকেটে হারিয়ে পয়েন্ট টেবিলে সপ্তম স্থানে উঠে এসেছে বাংলাদেশ। এতে ২০২৫ আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে খেলার সম্ভাবনা টিকিয়ে রেখেছে টাইগাররা। কিন্তু সে ম্যাচে ফিল্ডিংয়ের সময় আঙুলে চোট পান সাকিব আল হাসান। ফিল্ডিংয়ের পর আঙুলের ব্যথা বাড়লে পেইন কিলার খেয়ে ব্যাটিংয়ে নেমেছিলেন তিনি।

কিন্তু এই চোট বিশ্বকাপ থেকেই ছিটকে গেছেন বাংলাদেশের অধিনায়ক।

চোট গুরুতর হওয়ায় প্রায় মাসখানেক মাঠের বাইরে থাকা লাগবে সাকিবকে। স্বাভাবিকভাবেই চলতি বিশ্বকাপে আর খেলা হবে না তার। আগামী ১১ নভেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ম্যাচে সাকিবকে ছাড়াই খেলবে টাইগাররা।

বিশ্বকাপ শেষ হয়ে যাওয়ায় দলের সঙ্গে আর শেষ ম্যাচের ভেন্যু পুনেতে যাবেন না সাকিব। বরং দেশে ফিরে আসছেন তিনি। আজ মঙ্গলবার (৭ নভেম্বর) সন্ধ্যা ৭টা নাগাদ ঢাকায় পা রাখবেন এই অলরাউন্ডার।

এদিকে, সাকিবের বদলি হিসেবে শেষ ম্যাচের জন্য কাউকে দলে নিতে চায় টিম ম্যানেজমেন্ট। তবে ঠিক কাকে দলে নেওয়া হবে তা ঠিক হয়নি এখনও। এই নিয়ে কথা চলছে এখনও। এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত দেবেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। বিসিবি সূত্রে এমনটাই জানা গেছে।

চলতি বিশ্বকাপটা খুব একটা ভালো কাটেনি সাকিবের। একদফা ইনজুরিতে ভারতের বিপক্ষে ম্যাচটি খেলতে পারেননি। পরে ফিরেও ব্যাটে রান পাচ্ছিলেন না। অবশেষে পাকিস্তানের বিপক্ষে চল্লিশোর্ধ্ব ইনিংসে রানে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন। গতকাল শ্রীলঙ্কার বিপক্ষে আসরে প্রথমবার অর্ধশতকের দেখা পান।

ক্যারিয়ারর শেষ বিশ্বকাপে বিশ্বসেরা এই অলরাউন্ডার ৭ ম্যাচে ব্যাট হাতে করেছেন ১৮৬ রান। শ্রীলঙ্কার বিপক্ষে ৮২ রানের ইনিংসটাই সেরা। বল হাতে নিয়েছেন ৯ উইকেট। আফগানিস্তানের বিপক্ষে ৩০ রানে ৩ উইকেট শিকারই সেরা বোলিং ফিগার।

news24bd.tv/কেআই

এই রকম আরও টপিক