পুলিশ সুপার পদে ১৭৭ জনকে পদোন্নতি, প্রজ্ঞাপন জারি

পুলিশ সুপার পদে ১৭৭ জনকে পদোন্নতি, প্রজ্ঞাপন জারি

অনলাইন ডেস্ক

১৭৭ পুলিশ কর্মকর্তাকে পুলিশ সুপার (এসপি) পদে (গ্রেড-৫) পদোন্নতি দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এর মধ্যে সুপারনিউমারারি পুলিশ সুপার হয়েছেন ১৫০ জন। ২৭ জন স্বাভাবিক পদোন্নতি পেয়েছেন।

এ বিষয়ে সোমবার (৬ নভেম্বর) আলাদা প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

 মঙ্গলবার (৭ নভেম্বর) এ প্রজ্ঞাপন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগে প্রকাশ করা হয়েছে।

এতে বলা হয়েছে, ১৫০টি সুপারনিউমারারি পদের বিপরীতে ১৫০ কর্মকর্তাকে পদোন্নতি দেওয়া হলো। যে সকল কর্মকর্তা মিশনে, শিক্ষাছুটি/প্রেষণ ও লিয়েনে কর্মরত আছেন সেসব কর্মকর্তা মূল কর্মস্থলে যোগদানের পর তাদের পদোন্নতি কার্যকর হবে এবং প্রকৃত যোগদানের তারিখের আগে কোনো আর্থিক সুবিধা পাবেন না।

সুপারনিউমারারি পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্তদের তালিকা দেখতে এখানে ক্লিক করুন।

এতে আরও বলা হয়, পদগুলোতে কর্মরত পদধারীদের পদোন্নতি, অবসর, অপসারণ বা অন্যকোনো কারণে পদ শূন্য হলে তা স্বয়ংক্রিয়ভাবে বিলুপ্ত হবে এবং পদ সৃষ্টির তারিখ থেকে ১৫০টি সুপারনিউমারারি পদের মেয়াদ হবে এক বছর। পদোন্নতি পাওয়া কর্মকর্তারা স্বপদে বহাল থেকে দায়িত্ব পালন করবেন।

সুপারনিউমারারি পদ বলতে বুঝায় পদগুলোতে কর্মরত পদধারীদের পদোন্নতি, অবসর, অপসারণ বা অন্য কোনো কারণে পদ শূন্য হলে তা স্বয়ংক্রিয়ভাবে বিলুপ্ত হবে।

এদিকে আলাদা আরেকটি প্রজ্ঞাপনে আরও ২৭ জনকে পুলিশ সুপার পদে পদোন্নতি দেওয়া হয়েছে। তারা স্বাভাবিক পদোন্নতি পেয়েছেন।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, তাদের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবের বরাবর যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে পদোন্নতিপ্রাপ্ত পদে যোগদানপত্র পাঠাতে হবে। জনস্বার্থে জারি করা এ আদেশ যোগদানের তারিখ থেকে কার্যকর হবে।

স্বাভাবিক পদোন্নতিপ্রাপ্তদের তালিকা দেখতে ক্লিক করুন।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক