এবার ক্যাটরিনার ডিপফেক ভিডিও সামাজিক মাধ্যমে 

এবার ক্যাটরিনার ডিপফেক ভিডিও সামাজিক মাধ্যমে 

অনলাইন ডেস্ক

দক্ষিণী অভিনেত্রী রাশমিকা মান্দানার একটি আপত্তিকর ভিডিও সম্প্রতি নেটপাড়ায় ভাইরাল হয়। পরে অবশ্য জানা যায়, এই ভিডিও ফেক। এবার সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়েছে ক্যাটরিনার ডিপফেক ভিডিও। অবশ্য এ ব্যাপারে কোনো মন্তব্য করেননি ক্যাটরিনা।

ভারতীয় গণমাধ্যমগুলো জানায়, এই নায়িকার আসন্ন সিনেমা ‘টাইগার থ্রি’তে তোয়ালে পরে একটি দৃশ্যে ফাইট করতে দেখা যাবে তাকে। সেই দৃশ্যের উপরই চালানো হয়েছে কারসাজি।

আসল ছবিতে তোয়ালে দিয়ে ঢাকা ছিল নায়িকার শরীর। কিন্তু নেটদুনিয়ায় ভাইরাল হওয়া ডিপফেক ছবিতে প্রায় অনাবৃত ক্যাটরিনা।

শুধু তাই-ই নয়, ছবিকে চিত্তাকর্ষক করে তুলতে ক্যাটের চেহারাতেও একাধিক পরিবর্তন আনা হয়েছে। মূলত র্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এআই-এর ব্যবহার করেই করা হয়েছে এমন কারসাজি।

এদিকে নিজের নামে ছড়িয়ে পড়া অশ্লীল ভিডিও নিয়ে মুখ খুলেছিলেন রাশমিকা। তিনি বলেছেন, ‘নেটদুনিয়ায় আমার ডিপফেক ভিডিও ছড়িয়ে পড়ার বিষয় নিয়ে কথা বলতে আমার ভীষণ খারাপ লাগছে। আমি ব্যথিত। এই ঘটনা আমার কাছে খুবই ভয়ের। শুধু আমার একার জন্য নয়, যারা সারাক্ষণ ক্যামেরার সামনে রয়েছেন তাদের জন্য। ভাবলেই ভয় করছে, কীভাবে প্রযুক্তির অপব্যবহার করা হচ্ছে। ’

রাশমিকা লেখেন, ‘আজ একজন নারী ও অভিনেত্রী হিসেবে আমি আমার পরিবার, বন্ধু-বান্ধব, শুভাকাঙ্ক্ষীদের কাছে কৃতজ্ঞ; যারা আমাকে এই সময়ে সমর্থন করে পাশে দাঁড়িয়েছেন। কিন্তু এই ঘটনা যদি আমার স্কুল কিংবা কলেজ জীবনে ঘটতো, তবে আমি কীভাবে বিষয়টি সামাল দিতাম তা কল্পনাও করতে পারছি না। আমাদের সকলের উচিত সমষ্টিগতভাবে এই ধরনের সমস্যা নিয়ে কথা বলা। ’

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক