বিবৃতি দিয়ে যে বার্তা দিল জামায়াত

প্রতীকী ছবি

বিবৃতি দিয়ে যে বার্তা দিল জামায়াত

অনলাইন ডেস্ক

দেশ ও জাতির স্বার্থে ৮ ও ৯ নভেম্বর দেশব্যাপী অবরোধ কর্মসূচি সুশৃঙ্খল ও শান্তিপূর্ণভাবে সফল করার আহ্বান জানিয়েছে জামায়াতে ইসলামী। মঙ্গলবার (৭ নভেম্বর) দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মাছুম এক বিবৃতিতে এ আহ্বান জানান।

বিবৃতিতে বলা হয়, জালিম সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন কেয়ারটেকার সরকার গঠন, আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ সকল রাজবন্দির মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার এবং দ্রব্যমূল্য মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে নিয়ে আসার দাবিতে সরকারবিরোধী আন্দোলন চলমান রয়েছে।

‘কর্মসূচি ঘোষণার পর থেকেই সরকার দেশব্যাপী দমন-পীড়ন অব্যাহত রেখেছে।

নানা ষড়যন্ত্র ও কূটকৌশল অবলম্বন করে বিরোধীদলের সাংবিধানিক, গণতান্ত্রিক ও মৌলিক মানবাধিকার প্রতিষ্ঠার শান্তিপূর্ণ কর্মসূচিতে সরকার বাধা দিচ্ছে। বিরোধীদলের শীর্ষস্থানীয় নেতাদের জেলে বন্দি রেখে আন্দোলন দমনের ঘৃণ্য চক্রান্ত করা হচ্ছে। অসংখ্য নেতাকর্মীকে গ্রেপ্তার করে মিথ্যা ও সাজানো মামলা দিয়ে আটকিয়ে রাখা হচ্ছে।  

বিরোধীদলকে নেতৃত্ব শূন্য করে একতরফা নির্বাচনের প্লট তৈরি করা হচ্ছে।

ভয়ভীতি দেখিয়ে আন্দোলন দমনের ব্যর্থ চেষ্টা করা হচ্ছে। জালিম সরকারের নিষ্ঠুর ও অকথ্য নির্যাতনের শিকার মজলুম জনতার পিঠ দেয়ালে গিয়ে ঠেকেছে। অবস্থা দৃষ্টে মনে হচ্ছে, অতীতের মত ছলেবলে ও কৌশলে প্রহসনের নির্বাচনের মাধ্যমে সরকার এবারও ক্ষমতা কুক্ষিগত করার চক্রান্ত করছে। একতরফা নির্বাচনের যে কোনো অপচেষ্টা জনগণ প্রতিহত করবে, ইনশাআল্লাহ। ’

সরকার বিরোধী সকল কর্মসূচিতে স্বতঃস্ফূর্তভাবে অংশ গ্রহণের আহ্বান জানিয়ে দেশবাসীর উদ্দেশে বিবৃতিতে আরও বলা হয়, সরকারের কোনো ধরনের পাতা ফাঁদে পা দেওয়া যাবে না। সরকারের ষড়যন্ত্র সম্পর্কে সর্বদা সতর্ক থাকতে হবে এবং নির্বাচনকালীন কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যেতে হবে।

এ সময় দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে ৮ ও ৯ নভেম্বর দেশব্যাপী ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি সুশৃঙ্খল ও শান্তিপূর্ণভাবে সফল করে তোলার জন্য জামায়াতে ইসলামীর সর্বস্তরের জনশক্তি, বিরোধীদলের নেতাকর্মী এবং দেশের সর্বস্তরের সংগ্রামী জনতার প্রতি উদাত্ত আহ্বান জানানো হয়।

news24bd.tv/কেআই