অবরোধের মধ্যে বুধবার সকাল-সন্ধ্যা হরতাল

সংগৃহীত ছবি

কক্সবাজার

অবরোধের মধ্যে বুধবার সকাল-সন্ধ্যা হরতাল

অনলাইন ডেস্ক

কক্সবাজারের উখিয়ায় আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে জাগির হোসেন নামে এক বিএনপি নেতা নিহতের দাবি করছে জেলা বিএনপি। এই হত্যার প্রতিবাদে বুধবার (৮ নভেম্বর) কক্সবাজারে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে দলটি।

কক্সবাজার জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামীম আরা স্বপ্না মঙ্গলবার বিকেলে দেয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, কক্সবাজারের উখিয়ায় গত ৫ নভেম্বর রাতে উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক জনাব সুলতান মাহমুদ চৌধুরীর বাসায় র‍্যাব ও পুলিশ এবং আওয়ামী লীগের অস্ত্রধারী কর্মীরা যৌথ ভাবে অভিযান চালায়। এ সময় তাকে বাড়িতে গিয়ে তাকে না পেয়ে ঘর ভাঙচুর করে এবং গ্রামবাসীর উপর গুলি চালায়।

এতে গুলিবিদ্ধসহ নানাভাবে ৩ জন বিএনপি নেতাকর্মী গুরুতর আহত হয়।

পরে আহতদের মধ্যে স্থানীয় বিএনপি নেতা জাগির হোসেন (৩৭) মঙ্গলবার দুপুরে চট্টগ্রামের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। নিহত জাগির হোসেন উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়নের পাইন্নাশিয়া গ্রামের মোহাম্মদ আলমের ছেলে এবং সাবেক যুবদল নেতা ও বর্তমান ইউনিয়নের ১নং ওয়ার্ডের সহ সাংগঠনিক সম্পাদক।

বিজ্ঞপ্তিতে নেতারা গণতান্ত্রিক আন্দোলনে আইনশৃঙ্খলা বাহিনী নির্বিচারে নেতাকর্মীদের উপর গুলি চালিয়ে নিহত করার প্রতিবাদে কক্সবাজার জেলায় আগামীকাল বুধবার সকাল সন্ধ্য হরতালের ঘোষণা দেন।

বিবৃতিতে নেতারা জানান, কক্সবাজার জেলায় আইনশৃঙ্খলা বাহিনী ও আওয়ামী লীগের অস্ত্রধারী সন্ত্রাসীদের গুলিতে একজন বিএনপি নেতা নিহত হয়েছে। আহত হয়েছেন আরও ২ জন। এ ছাড়া গত ২৮ অক্টোবরের পরে বিভিন্ন থানায় মামলা দিয়ে ৫৫ জন বিএনপি নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

গণমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তির বিষয়ে মুঠোফোনে জানতে চাইলে জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী জানান, একটা মানুষ মারা গেছে তাকে হরতাল দিয়ে অনার (সম্মান) করতে হবে না? মূলত সেজন্য হরতাল ডাকা হয়েছে।

কার গুলিতে মারা গেছে বা কারা তাকে গুলি করেছে তা জানতে চাইলে শাহজাহান চৌধুরী বলেন, সেইদিন যৌথভাবে অভিযান চালানো হয়েছে। এখন স্পষ্ট করে বলা মুশকিল কার গুলিতে মারা গেছে। এটা তদন্ত সাপেক্ষ বিষয়।

news24bd.tv/Aa