মোহনবাগানকে হারাল বসুন্ধরা কিংস

সংগৃহীত ছবি

মোহনবাগানকে হারাল বসুন্ধরা কিংস

অনলাইন ডেস্ক

সাম্প্রতিক সময়ে ক্রীড়াঙ্গনে বাংলাদেশ-ভারত দ্বৈরথ মানেই উত্তেজনা। জাতীয় দল পেরিয়ে ক্লাব পর্যায়েও এই দ্বৈরথ জমে উঠেছে। আজ বসুন্ধরা কিংস অ্যারেনায় এএফসি কাপ ম্যাচে বসুন্ধরা কিংস এবং মোহনবাগানের খেলায়ও সেই উত্তেজনায় দেখা গেল। কিন্তু উত্তেজনার ম্যাচে রেফারির শেষ বাঁশি বাজতেই কিংস অ্যারেনায় উল্লাসে মাতে বসুন্ধরা কিংসের সমর্থকেরা ।

এদিন হাজার হাজার দর্শকে গ্যালারীর প্রায় পুরোটাই ছিল পূর্ণ। কেউ বাংলাদেশের পতাকা, কেউ কিংসের পতাকা নিয়ে চিৎকার করছেন। এএফসি কাপের ম্যাচে বসুন্ধরা কিংস ২-১ গোলে মোহনবাগানকে হারিয়েছে।  

এএফসি কাপের ‘ডি’ গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখল করাই লক্ষ্য ছিল বসুন্ধরা কিংসের।

সেই লক্ষ্য পূরন করেই মাঠ ছেড়েছে কোচ অস্কার ব্রুজোনের শিষ্যরা। ঘরের মাঠে মোহনবাগানকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে তারা। দুই দলের পয়েন্ট সমান হলেও হেড টু হেডে পিছিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে মোহনবাগান। গ্রুপের বাকি দুই ম্যাচ বসুন্ধরা কিংস ও মোহনবাগানের সমান পয়েন্ট থাকলেও হেড টু হেডে কিংস পরবর্তী রাউন্ডে খেলবে।  

নব্বইয়ের দশকে মোহনবাগানকে আবাহনী-মোহামেডান হারিয়েছে। সাম্প্রতিক সময়ে মোহনবাগানকে বাংলাদেশের ফুটবল ক্লাব হারাতে পারেনি। সেই অসাধ্য সাধন করেছে কিংস। নিজেদের কিংস অ্যারেনায় অপরাজিত কৃত্তিত্ব বজায় রেখেছে।  

কিংসের জয়ের নায়ক অধিনায়ক রবসন রবিনহো। ৭৯ মিনিটে বক্সের মধ্যে দুর্দান্ত প্লেসিংয়ে জয় নিশ্চিত করেন কিংসের এই ব্রাজিলিয়ান। মোহনবাগান গোল পরিশোধের চেষ্টা করে ব্যর্থ হয়েছে। মদ কান্ডে নিষিদ্ধ থাকা নিয়মিত গোলরক্ষক আনিসুর রহমান জিকোর পরিবর্তে মেহেদী হাসান শ্রাবণ গুরুত্বপূর্ণ ম্যাচে দুর্দান্তভাবে পোস্ট সামলিয়েছেন।  

আজকের ম্যাচ ছিল মূলত কিংসের জন্য ফাইনাল। পরের রাউন্ডে যেতে হলে আজ জিততেই হতো। কারণ মোহনবাগানকে আজ স্পর্শ না করতে পারলে বাকি দুই ম্যাচ জিতলেও পয়েন্টে দ্বিতীয় স্থানে থাকতে হতে পারতো। তাই আজই জেতার শতভাগ চেষ্টা ছিল কিংসের। অন্য দিকে মোহনবাগানের লক্ষ্য ছিল পয়েন্ট নিয়ে ভারত ফেরা।  

গুরুত্বপূর্ণ লড়াইয়ে দুই দলের খেলোয়াড়রাই মেজাজ হারিয়েছেন বারবার। রেফারি পুরো ম্যাচে অর্ধ ডজন কার্ড দেখিয়েছেন। ১৭ মিনিটে লিস্টন কোলাসোর গোলে লীড নেয় মোহনবাগান। প্রথমার্ধ সমাপ্তের দুই মিনিট আগেই মিগুয়েলের গোলে সমতা আনে কিংস।

news24bd.tv/Aa