চ্যাম্পিয়নস লিগে সেই ছন্নছাড়া বার্সা, হেরেছে পিএসজিও 

সংগৃহীত ছবি

চ্যাম্পিয়নস লিগে সেই ছন্নছাড়া বার্সা, হেরেছে পিএসজিও 

অনলাইন ডেস্ক

চ্যাম্পিয়নস লিগের গেল দুই মৌসুমেই ভরাডুবি হয়েছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার। দুইবারই ক্লাবটি বিদায় নিয়েছে গ্রুপ পর্ব থেকে। এবার তুলনামূলক সহজ গ্রুপে পড়ায় সহজেই শেষ ষোলোতে ওঠার আশা করেছিলেন সমর্থকরা। তবে গতকাল ইউক্রেনিয়ান ক্লাব শাখতার দোনেৎস্কের কাছে হেরে গেছে বার্সা।

এই হারে পরের পর্বে ওঠার দৌড়ে কিছুটা হলেও ধাক্কা খেল জাভি হার্নান্দেজের শিষ্যরা।  

গতকাল রাতে বার্সেলোনার মতো ধাক্কা খেয়েছে ফরাসি চ্যাম্পিয়নস পিএসজিও। ইতালিয়ান ক্লাব এসি মিলানের বিপক্ষে এগিয়ে থেকে ১-২ গোলে হেরেছে এমবাপ্পে-দেম্বেলেরা। তবে প্রতিপক্ষকে গোলের মালা পরিয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

গ্রিজমানরা ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে স্কটিশ ক্লাব সেল্টিককে।  

বার্সা হেরেছে যুদ্ধকালীন সময়ে শাখতারের অস্থায়ী ভেন্যু জার্মানির হোল্কস্পার্কস্তাদিওনে। বল দখলে দাপট দেখালেও আক্রমণভাগ হতাশ করে কাতালান সমর্থকদের। পুরো ম্যাচে প্রতিপক্ষ গোলমুখে মাত্র একটি শট রাখতে পেরেছেন রবার্ট লেভানডস্কি, রাফিনিয়ারা। উল্টো দিকে, চার শটের একটিকে গোলে পরিণত করে জয় তুলে নেয় শাখতার। ম্যাচের ৪০ মিনিটে গোলটি করেন দানিলো সিকান। ফলে ১৫ বছর পর চ্যাম্পিয়নস লিগে বার্সার বিপক্ষে জয়ের খেদ মেটায় দলটি।  

এদিকে, সান সিরোয় এসি মিলানের বিপক্ষে ম্যাচের ৯ মিনিটেই লিড নেয় পিএসজি। মিলান স্ক্রিনিয়ানের গোলে এগিয়ে যায় ফরাসি ক্লাবটি। তবে ৩ মিনিট না যেতেই সেই গোল শোধ দেন রাফায়েল লিয়াও। এরপর দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে অলিভিয়ের জিরুর করা গোলে জয় নিয়েই মাঠ ছাড়ে এসি মিলান।  

ওয়ান্ডা মেট্রোপলিটানোতে সেল্টিককে হেসেখেলেই উড়িয়ে দিয়েছে অ্যাটলেটিকো। ৬ মিনিটে গোল দিয়ে বড় জয়ের সূচনাটা আঁতোয়ান গ্রিজমানের। ২৩ মিনিটে ডাইজেন মায়েদা লাল কার্ড দেখলে সেল্টিক ১০ জনের দলে পরিণত। সেই সুযোগটাই নেয় অ্যাটলেটিকো। একে একে করে আরও ৫ গোল। গ্রিজমানের আরও এক গোলের সঙ্গে আলভারো মোরাতার জোড়া এবং সামুয়েল লিনো ও সাউল নিগুয়েল স্কোরশিটে নাম তুললে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ডিয়েগো সিমিওনের শিষ্যরা।

news24bd.tv/SHS