প্রসেনজিতের ‘নটী বিনোদিনী’ হচ্ছেন কঙ্গনা!

প্রসেনজিতের ‘নটী বিনোদিনী’ হচ্ছেন কঙ্গনা!

অনলাইন ডেস্ক

বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। গত বছর অক্টোবরে ‘নটী বিনোদিনী’ নামের এক সিনেমায় অভিনয়ের ঘোষণা দিয়েছিলেন কঙ্গনা। তবে তখন ছবিটি ‘মর্দানি’খ্যাত পরিচালক প্রদীপ সরকারের পরিচালনা করার কথা ছিল। প্রদীপ সরকারের সঙ্গে বিনোদিনী করার কথা নিশ্চিত করেছিলেন কঙ্গনাও।

তবে প্রদীপ সরকার আর নেই।

চলতি বছরের মার্চ মাসেই আচমকাই মৃত্যু হয় পরিচালকের। শোনা যাচ্ছে, সেই সিনেমাটিই টালিউড অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের হাতে এসেছে। এমনটিই জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম।

যদিও এ বিষয়ে প্রসেনজিৎ নিজে অফিসিয়ালি কোনো কিছু জানাননি। তাই প্রদীপ সরকারের যে সিনেমাটি করার কথা ছিল, এটি সেই ছবি, নাকি সম্পূর্ণ আলাদা, তা নিয়ে একটু ধোঁয়াশা রয়েছে।

তবে শোনা যাচ্ছে, এটিই সেই ‘বিনোদিনী’, যার পরিকল্পনা, চিত্রনাট্য প্রদীপ সরকার আগেই করে গিয়েছিলেন। তবে সূত্রের খবর প্রসেনজিৎ যে সিনেমাটি বানাচ্ছেন সেটি প্রযোজনা করার কথা রয়েছে বিখ্যাত রেস্তোরাঁ ব্যবসায়ী অঞ্জন চট্টোপাধ্যায়ের। আর এই সিনেমাটির দিয়েই আবার পরিচালনায় ফিরছেন প্রসেনজিৎ। আর সব থেকে বড় খবর এই ‘নটী বিনোদিনী’র শুটিং নাকি কলকাতাতেই হবে।

প্রসঙ্গত, ১৮৬২ সালে জন্ম ভারতীয় বাঙালি অভিনেত্রী বিনোদিনী দাসের। যিনি পরিচিত নটী বিনোদিনী নামে। মাত্র ১২ বছর বয়সে বাংলা থিয়েটারে জগতে পা দেন তিনি। ইউরোপীয় ঘরানার প্রোসেনিয়াম থিয়েটার জগতে তিনি এতটাই খ্যাতি লাভ করেছিলেন যে ইউরোপীয় থিয়েটার প্রেমীরা তাকে ‘মঞ্চের ফুল’ হিসেবে আখ্যা দেন। ১২ বছরের অভিনয় জীবনে আশিটিরও বেশি চরিত্রে অভিনয় করেছিলেন বিনোদিনী। যার মধ্যে রয়েছে প্রমীলা, সীতা, দ্রৌপদী, রাধা, আয়েশা, কৈকেয়ী, মতিবিবি এবং কপালকুণ্ডলাসহ বহু চরিত্র।

বিনোদিনী থিয়েটারের প্রথম দক্ষিণ এশীয় অভিনেত্রীদের একজন, যিনি তার নিজের আত্মজীবনী লিখেছেন।

news24bd.tv/TR