নির্বাচনের সম্ভাব্য সময় জানালেন সিইসি

সংগৃহীত ছবি

নির্বাচনের সম্ভাব্য সময় জানালেন সিইসি

অনলাইন ডেস্ক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সম্ভাব্য সময় জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তিনি জানান, দ্রুত তফসিল ঘোষণা করা হবে। জানুয়ারির প্রথম অথবা দ্বিতীয় সপ্তাহে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে।  

বৃহস্পতিবার (৯ নভেম্বর) রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সার্বিক প্রস্তুতি অবহিত করতে বঙ্গভবনে যান তারা।

বৈঠক শেষে সেখান থেকে বের হয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তবে রাষ্ট্রপতির সঙ্গে নির্বাচনের তারিখ নিয়ে কোনো কথা হয়নি বলে জানান তিনি।

এ সময় তিনি জাতীয় নির্বাচনের বিষয়ে রাষ্ট্রপতির সহযোগিতা কামনা করেন। অবাধ ও সুষ্ঠু নির্বাচন করতে রাষ্ট্রপতি কমিশনকে সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন বলেও সাংবাদিকদের জানান সিইসি।

এদিন সকাল সাড়ে এগারোটায় রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করতে বঙ্গভবনে চার নির্বাচন কমিশনারসহ যান সিইসি। এরপর বেলা ১২টার দিকে রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক করেন তারা। সেখান থেকে বের হয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সিইসি।

এর আগে বুধবার নির্বাচন কমিশন সচিব জাহাংগীর আলম সাংবাদিকদের জানান, রাষ্ট্রপতিকে নির্বাচনের প্রস্তুতি সংক্রান্ত সব ধরনের অগ্রগতির বিষয়ে অবহিত করবে কমিশন। এছাড়া প্রস্তুতি নিয়ে রাষ্ট্রপতির পরামর্শ ও নির্দেশনা থাকলে তাও শুনবেন। তবে তফসিল ঘোষণার এখতিয়ার সম্পূর্ণ নির্বাচন কমিশনের।

news24bd.tv/আইএএম