ক্ষমা চেয়ে মেয়র পদ ছাড়লেন সাদিক আব্দুল্লাহ

সংগৃহীত ছবি

ক্ষমা চেয়ে মেয়র পদ ছাড়লেন সাদিক আব্দুল্লাহ

অনলাইন ডেস্ক

বরিশাল সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আবুল খায়ের আব্দুল্লাহকে দায়িত্ব বুঝিয়ে দেওয়ার চার দিন আগেই মেয়র পদ থেকে সরে দাঁড়ালেন বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

আজ বৃহস্পতিবার (৯ নভেম্বর) সাদিক আব্দুল্লাহ তার দায়িত্ব থেকে অব্যাহতি নেন। সকাল সাড়ে ১০টায় বরিশাল সিটি করপোরেশনে তিনি স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় বরাবর অব্যাহতির কাগজপত্র জমা দেন।

আগামী চারদিন বরিশাল সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র হিসেবে কাজ করবেন ১ নম্বর প্যানেল মেয়র গাজী নঈমুল হোসেন লিটু।

মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর অব্যাহতির দিনে সকাল থেকে নেতাকর্মীরা সড়কে দুপাশে অবস্থান নিয়ে তাকে বিদায় জানান। সকাল ১০টায় নগরভবনে যান তিনি।

সকালে শেষ কর্মদিবসে তিনি নগরভবনে দায়িত্ব পালন করেন। পরে তিনি সিটি করপোরেশনের কর্মকর্তাদের নিয়ে অব্যাহতি পত্রে স্বাক্ষর করেন।

বেলা ১১টায় তিনি নগর ভবন থেকে নেমে আসেন। এসময় সিটি কপোরেশনের কর্মকর্তা কর্মচারীরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান।

দায়িত্ব ছাড়ার পর নগরবাসীর উদ্দেশ্যে সাদিক আব্দুল্লাহ বলেন, আপনারা আজকে আমাকে যে ভালোবাসা দিলেন তার ঋণ আমি কোনোদিন শোধ করতে পারব না। আমার পূর্বপুরুষ আপনাদের সেবায় ছিলেন। আমি মেয়র ছিলাম। আজকে সাধারণ মানুষের কাতারে চলে এলাম। আপনাদের মাঝে আমাকে আজকে যেভাবে বরণ করলেন তাতে আমি কৃতজ্ঞ নগরবাসীর কাছে।  

তিনি আরও বলেন, মানুষ কাজ করলে ভুলত্রুটি হবেই। আমিও মানুষ। আমি বরিশালবাসীর কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি। আমার কোনো ব্যক্তি স্বার্থ ছিল না। আমি যে কাজ করেছি প্রতিটি কাজই আমি বরিশালের স্বার্থে করেছি। আমার কর্মকালের সময়ে যদি ভুল হয়ে থাকে তাহলে ক্ষমা করে দিবেন। বরিশালবাসীকে বারবার সেবা করার সুযোগ আমি চাই।  

উল্লেখ্য, ২০১৮ সালে বরিশাল সিটি কপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়াকে বিপুল ভোটে পরিজিত করে মেয়র নির্বাচিত হন নৌকা প্রতীকের প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

এদিকে, আগামী ১৪ নভেম্বর আনুষ্ঠানিকভাবে বরিশাল সিটি করপোরেশনের মেয়রের দায়িত্ব গ্রহণ করবেন নবনির্বাচিত মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ।

news24bd.tv/SHS