চলছে নির্বাচনের প্রস্তুতি, যা বলছে ইসলামী আন্দোলন

চলছে নির্বাচনের প্রস্তুতি, যা বলছে ইসলামী আন্দোলন

অনলাইন ডেস্ক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল দ্রুতই ঘোষণা করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। আজ বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি আরও বলেন, আগামী জানুয়ারির প্রথম অথবা দ্বিতীয় সপ্তাহে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। এর আগের দুই বিতর্কিত নির্বাচনে ইসলামী আন্দোলন অংশ নিলেও এবার তাদের সুর কিছুটা ভিন্ন।  

বুধবার (৮ নভেম্বর) রাজধানীর পল্টনে ইসলামী আন্দোলনের কার্যালয়ে কেন্দ্রীয় মজলিসে চলমান রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনা সভায় দলটির আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেন, রাষ্ট্র পরিচালনায় জনমতের তোয়াক্কা না করে একতরফা নির্বাচনের আয়োজন জনগণ রুখে দেবে।

 

সরকারিকে ক্ষমতা থেকে সরে দাঁড়ানোর আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘দেশকে সংঘাতের মধ্যে ফেলে একতরফা নির্বাচনের আয়োজন সরকারের জন্য বুমেরাং হবে। ’ তিনি নির্বাচন কমিশনকে একতরফা নির্বাচনের পথ থেকে ফিরে আসার আহ্বান জানান।

তিনি সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আয়োজন, সংখ্যানুপাতিক নির্বাচন পদ্ধতির প্রবর্তন এবং বর্তমান নির্বাচন কমিশন বাতিলের দাবিতে ৩ নভেম্বর অনুষ্ঠিত মহাসমাবেশে সরকারকে বেধে দেওয়া সময়সীমার মধ্যে পদত্যাগ করে দেশকে ভয়াবহ সংঘাত থেকে রক্ষার আহ্বান জানান।

রেজাউল করীম বলেন, লক্ষ মানুষের রক্তে বাংলাদেশ স্বাধীন হয়।

জোর, জুলুম, হত্যা, নির্যাতন, গুম-খুনের মাধ্যমে এই সরকার দেশের জনমানুষের ভোটাধিকার কেড়ে নিয়েছে। এই অবস্থা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। প্রয়োজনে দেশের মানুষ জীবন ও রক্ত দিয়ে হলেও দেশকে রক্ষা করবে।

তিনি বলেন, ‘বিএনপি মহাসচিবসহ বিরোধী দলীয় নেতাদের যেভাবে গ্রেপ্তার করা হয়েছে, তা সরকারের জন্য ভালো হবে না। দেশকে এই যুদ্ধাবস্থায় ফেলার ফল আওয়ামী লীগকে ভোগ করতে হবে। ’

news24bd.tv/আইএএম