যে কারণে চাকরি হারালেন সহকারী অ্যার্টনি জেনারেল তামান্না

সংগৃহীত ছবি

যে কারণে চাকরি হারালেন সহকারী অ্যার্টনি জেনারেল তামান্না

অনলাইন ডেস্ক

সহকর্মীকে চড়-থাপ্পড় ও অশালীন ভাষায় গালিগালাজের অভিযোগে সহকারী অ্যাটর্নি জেনারেল তামান্না ফেরদৌসকে অব্যাহতি দিয়ে আদেশ জারি করেছে মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সলিসিটর অনুবিভাগ।

আজ বৃহস্পতিবার (৯ নভেম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে তাকে বরখাস্ত করে আইন মন্ত্রণালয়ের সলিসিটর উইং থেকে তার নিয়োগ বাতিল করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

জানা গেছে, গত ৯ অক্টোবর বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্রস্তুতি সভা শেষে রাষ্ট্রপক্ষের দুই আইনজীবী সহকারী অ্যাটর্নি জেনারেল মো. মজিবুর রহমান মজিব ও তামান্না ফেরদৌসের মধ্যে মারামারির ঘটনা ঘটে। এ ঘটনায় ১০ অক্টোবর সুপ্রিম কোর্ট বার সম্পাদক অ্যাডভোকেট আব্দুন নুর দুলাল বরাবর লিখিত অভিযোগ দেন মজিবুর রহমান।

অভিযোগে মজিবুর রহমান উল্লেখ করেন, দুপুর ২টার সময় বারের সম্পাদকের রুমের সামনে অবস্থানকালে পূর্ব শত্রুতার জের ধরে রাজনৈতিক কথাবার্তা চলাকালে হঠাৎ সহকারী অ্যাটর্নি জেনারেল তামান্না ফেরদৌস আমাকে গালিগালাজ করেন। আমি এর প্রতিবাদ করলে তিনি আমার দুই গালে দুইটা চড়-থাপ্পড় মারেন।  

তিনি আরও জানান, বেশি বাড়াবাড়ি করলে তিনি (তামান্না) আমাকে বহিরাগত লোকজন দিয়ে খুন করার হুমকি দেন। ঘটনাস্থলে বিজ্ঞ আইনজীবীরা ও অন্যান্য লোকজন উপস্থিত ছিলেন।

এ ঘটনার ভিডিও ফুটেজ দেখলে প্রকৃত বিষয়টি জানা যাবে। এ ঘটনায় আমার মান, সম্মান ও ইজ্জতহানি ঘটে। আমি এর বিচার চাই।

news24bd.tv/SHS

সম্পর্কিত খবর