সীমান্তে ঘাস কাটছিলেন কৃষক, গুলি করে হত্যা করলো বিএসএফ

সংগৃহীত ছবি

সীমান্তে ঘাস কাটছিলেন কৃষক, গুলি করে হত্যা করলো বিএসএফ

অনলাইন ডেস্ক

রাজশাহীর গোদাগাড়ীর দিয়াড় মানিকচক সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক কিশোর কৃষক নিহত হয়েছেন। বৃহস্পতিবার (৯ নভেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত সমিরুল হক (১৫) গোদাগাড়ী উপজেলার চরআষাড়িয়াদহ ইউনিয়নের বারীনগর গ্রামের নাম হাসিবুল হকের ছেলে। পুলিশ কিশোর সমিরুলের মরদেহ উদ্ধার করেছে।

এ ঘটনার পর বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর ৫৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল নাহিদ হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। উদ্ভুত পরিস্থিতিতে পতাকা বৈঠক আহ্বান করেছে বিজিবি।

গোদাগাড়ীর চরআষাড়িয়াদহ ইউপি চেয়ারম্যান আশরাফুল হক ভোলা জানান, সীমান্তে বাংলাদেশ ও ভারতের কৃষকদের ফসলের ক্ষেত রয়েছে। সমিরুলসহ কয়েকজন মিলে দয়াড় মানিকচক সীমান্তের ৫ নম্বর সীমান্ত পিলার এলাকার জিরো লাইন থেকে ১৫০ গজ বাংলাদেশের ভেতরে ঘাস কাটছিল।

এ সময় ভারতের চর আষাড়িয়াদহ বিএসএফের একটি টহল দল তাকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। ঘটনাস্থলেই সামিরুলের মৃত্যু হয়। বাকিরা পালিয়ে প্রাণ রক্ষা করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতিকুল ইসলাম জানান, আইন অনুযায়ী লাশ পরিবারের কাছে হস্তাহস্তর ও এই বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

news24bd.tv/আইএএম