‘বিএনপির কথা ভুলে ঐক্যফ্রন্টের নিয়ে ভাবুন’

কৃষক শ্রমিক জনতা লীগের নেতা আবদুল কাদের সিদ্দিকী

‘বিএনপির কথা ভুলে ঐক্যফ্রন্টের নিয়ে ভাবুন’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

কৃষক শ্রমিক জনতা লীগের নেতা আবদুল কাদের সিদ্দিকী বলেছেন, আমি কিন্তু বিএনপিতে যোগদান করি নাই। আমি ড. কামাল হোসেনের জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দিয়েছি। আপনারা একটু মির্জা ফখরুলকে মান্য করুন, ড. কামাল হোসেনকে মান্য করুন। তাদের নির্দেশে আন্দোলনের জন্য ঐক্যবদ্ধ হন।

আপনারা একটু কম লাফান। আপনারা এত দিন শুধু লাফালাফি করেছেন। সেজন্য হাসিনা আপনাদের অনেক বিপদে ফেলেছে।

মঙ্গলবার রাজধানীতে ঐক্যফ্রন্টের প্রথম সমাবেশে এ কথা বলেন কাদের সিদ্দিকী।

উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা যদি আগামী দিনে জিততে চান তাহলে নির্বাচন পর্যন্ত বিএনপি ভুলে যান। জাতীয় ঐক্যফ্রন্টের পতাকা তলে আসুন। ঐক্যফ্রন্ট নিয়ে ভাবুন।

তিনি বলেন, খালেদা জিয়াকে বন্দি করার মাধ্যমে বাংলাদেশের প্রতিটি মানুষকে বন্দি করা হয়েছে। কিন্তু শেখ হাসিনা বাংলাদেশকে বন্দি রাখতে পারবে না।

‘আমি খালেদা জিয়ার মুক্তি চাই না। আমি মুক্তি চাই শেখ হাসিনার। তার কখন মুক্তি হবে? সে জনগণের সঙ্গে যা করেছে তা থেকে কীভাবে মুক্তি পাবে? খালেদা জিয়া কারাগারে গিয়ে তিনি গণতন্ত্রের প্রতীক হয়েছেন। তাই তার মুক্তি আমি হাসিনার কাছে চাই না। ’ বলেন বঙ্গবীর কাদের সিদ্দিকী।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সমালোচনা করে জনতা লীগ নেতা বলেন, ‘ওবায়দুল কাদের একটা চাড়াল। চাড়ালের কথার মূল্য আছে, কিন্তু ওবায়দুল কাদেরের কথার কোনো মূল্য নেই। ’

মুক্তিযোদ্ধা কাদের সিদ্দিকী বলেন, ‘বিএনপি নয় আওয়ামী লীগ প্রথমে নূরু রাজাকারের গাড়িতে পতাকা তুলে দিয়েছে। রাজাকার মহিউদ্দিনের গাড়িতে পতাকা তুলে দিয়েছে। ’

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে জনসভায় প্রধান অতিথি হিসেবে জোট প্রধান ড. কামাল হোসেন, প্রধান বক্তা হিসেবে আ স ম আবদুর রব, শরিক দল নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, গণফোরামের মোস্তফা মহসিন মণ্টু, ঐক্য প্রক্রিয়ার সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ, জাফরুল্লাহ চৌধুরী প্রমুখ বক্তব্য দেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর