ডোনাল্ডের বিদায় নিয়ে যা বললেন হাথুরুসিংহে

সংগৃহীত ছবি

ডোনাল্ডের বিদায় নিয়ে যা বললেন হাথুরুসিংহে

অনলাইন ডেস্ক

ভারতে চলমান ওয়ানডে বিশ্বকাপের পর চলতি মাসেই চুক্তির মেয়াদ শেষ হচ্ছে বাংলাদেশ দলের পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ডের। গতকাল টিম মিটিংয়ে আনুষ্ঠানিকভাবে কোচিংয়ের দায়িত্ব ছাড়ার কথা জানিয়ে দিয়েছেন এই প্রোটিয়া কিংবদন্তি।

আগামীকাল (১১ নভেম্বর) পুনেতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে ডোনাল্ডের বাংলাদেশ অধ্যায় শেষ হচ্ছে। তবে অনেকেই দাবি করছেন এই পেস বোলিং কোচের সঙ্গে মতবিরোধ রয়েছে হেড কোচ হাথুরুসিংহের।

তবে পারিবারিক কারণ দেখিয়েই ছেড়ে যাচ্ছেন তিনি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামার আগে আজ সংবাদ সম্মেলনে এসেছিলেন টাইগার হেড চন্ডিকা হাথুরুসিংহে। সেখানে ডোনাল্ডের চলে যাওয়া নিয়ে জানতে চাইলে হাথুরু বলেন, ‘আমি জানি না কি আলাপ হচ্ছে। আমি যতটা জানি বিশ্বকাপের পর কয়েকজন কোচের চুক্তি শেষ হচ্ছে।

সম্প্রতি লঙ্কান ক্রিকেটার অ্যাঞ্জেলো ম্যাথিউসকে টাইমড আউট করা নিয়ে বিদেশী এক গণমাধ্যমে সাকিবের সমালোচনা করে ডোনাল্ড। যা নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তার ওপর বেশ ক্ষুব্ধ। ডোনাল্ডের সঙ্গে কোনো আলাপ হয়েছে কি না এমন প্রশ্নের জবাবে হাথুরু বলেন, 'না, আমার সঙ্গে এ নিয়ে কোনো কথা হয়নি তার। '

তবে ডোনাল্ডের কাজের প্রশংসা করে হাথুরু বলেন, 'আমরা আসলে এই ম্যাচের পর কথা বলতাম তার সঙ্গে। কিন্তু সে এখানে আসার পর থেকে অসাধারণ কাজ করেছে। আমাদের পেস বোলারদের সাফল্যের পেছনে ভূমিকা রেখেছে। দলের সার্বিক সাফল্যেও তার ভূমিকা ছিলো। সে অনেক অভিজ্ঞতা ও ব্যক্তিত্ব নিয়ে এসেছিল দলে। কোচ হিসেবে সে ছিল দারুণ এক সংযুক্তি। তার মতন অভিজ্ঞ একজনের সঙ্গে কাজ করা মিস করব। '

news24bd.tv/কেআই