৬০০ কোটির ক্লাবে ‘লিও’

সংগৃহীত ছবি

৬০০ কোটির ক্লাবে ‘লিও’

অনলাইন ডেস্ক

গত ১৯ অক্টোবর মুক্তি পেয়েছে দক্ষিণী সিনেমার অন্যতম নায়ক থালাপতি বিজয় অভিনীত সিনেমা ‘লিও’। মুক্তির আগেই সিনেমাটি ভেঙেছে অগ্রিম টিকিট বিক্রির বিভিন্ন রেকর্ড। মুক্তির ২১ তম দিনে এসেও বক্স অফিসের নিয়ন্ত্রণ ধরে রেখেছে সিনেমাটি। বিশ্বব্যাপী সিনেমাটির আয় ৬০০ কোটি রুপি পেরিয়েছে।

তামিল সিনেমার ইতিহাসে তৃতীয় সিনেমা হিসেবে ৬০০ কোটি রুপির ক্লাবে প্রবেশ করেছে ‘লিও’। এর আগে ‘২.০’ এবং রজনীকান্তের ‘জেলার’ এর ৬০০ কোটি রুপির অঙ্ক পেরোতে পেরেছিল।

মুক্তির প্রথম দিন বিশ্বব্যাপী সিনেমাটি আয় করে ১৪৬ কোটি রুপি। এটির প্রথম দিনের আয় সব তামিল সিনেমার রেকর্ড ভেঙে দিয়েছে।

শুধু তাই নয়, ‘প্যান ইন্ডিয়ান’ সিনেমা হিসেবেও প্রথম দিনের আয়ের দিক থেকে ‘লিও’ তৃতীয় স্থানে অবস্থান করছে। এ ছাড়া শুধু ভারতেই ‘লিও’ প্রথম দিন আয় করে ৬৫ কোটি রুপি।

উল্লেখ্য, বিশ্বজুড়ে ১৬০ কোটি রুপির অগ্রিম টিকিট বিক্রি হয়েছে এই সিনেমার। এর মধ্যে ৮৭ কোটি রুপি এসেছে ভারতের বাজার থেকে, বাকি ৭২ কোটি রুপির টিকিট বিক্রি হয়েছে উত্তর আমেরিকা, ইউরোপ ও মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে।

‘কাইথি’, ‘মাস্টার’, ‘বিক্রম’-এর মতো আলোচিত সিনেমার নির্মাতা লোকেশ কানাগরাজের সঙ্গে বিজয়ের এটা দ্বিতীয় কাজ। লিও সিনেমায় আরও অভিনয় করেছেন সঞ্জয় দত্ত, তৃষা, অর্জুন, গৌতম বাসুদেব মেনন, মনসুর আলি খান, প্রিয়া আনন্দ প্রমুখ।

news24bd.tv/AA