‘হাঁসের ডিমের’ ভেতর ‌‘সাপের বাচ্চা’

‘হাঁসের ডিমের’ ভেতর ‌‘সাপের বাচ্চা’

কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামের উলিপুর উপজেলায় একটি বাড়িতে হাঁসের ডিম ভাজতে গিয়ে ভেতরের কুসুমের স্থান থেকে অদ্ভূদ সাপ সদৃশ্য এক জীবের দেখা মিলেছে। সেটার আকৃতি কিছুটা সাপের শাবকের মতো। এই খবর ছড়িয়ে পরার পর ওই বাড়িতে কৌতুহলী জনতার ভীড় জমেছে।

চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে উপজেলার থেতরাই ইউনিয়নের হারুনফেড়া বটতলা এলাকার ফিরোজ আলমের বাড়িতে।

প্রত্যক্ষদর্শী সাজু মিয়া জানান, উপজেলার থেতরাই ইউনিয়নের হারুনেফরা গ্রামের ফিরোজ আলমের স্ত্রী কোহিনূর বেগম গত বৃহস্পতিবার সকালে তার বাড়ির হাঁস-মুরগির খাঁচা থেকে প্রতিদিনের মতো হাঁসের ডিম বের করে রান্নাঘরের আলমারীতে রেখে দেন। পরে শুক্রবার সকালে কোহিনুর বেগম ছেলেকে ডিম ভেজে দেওয়ার জন্য একটি ডিম ওই খাঁচা থেকে বের করে পাত্রে রাখার সময় লক্ষ্য করেন কুসুমের ভেতর থেকে লম্বা আকৃতির সাপ সদৃশ একটি জীব বেরিয়ে আসে। তিনি তখন ভয় পেয়ে যান এবং ওই অবস্থায় নিয়ে গিয়ে তার শাশুড়িকে দেখান। এ খবর ছড়িয়ে পড়লে তাদের বাড়িতে কৌতুহলী জনতার ভীড় জমতে শুরু করে।

অদ্ভুত জীবটি লম্বায় প্রায় ৫ থেকে ৬ ইঞ্চির মতো।

এ ব্যাপারে উলিপুর আদর্শ মহাবিদ্যালয়ের জীববিজ্ঞান বিভাগের প্রভাষক রাশেদুল ইসলাম জানান, এটি হাঁসের ডিম হওয়ায় হাঁসের ভ্রণই হবে বলে দাবি করে বলেন, সময় মতো এবং সঠিকভাবে ডিমে ভ্রুণটি নিষিক্ত না হওয়ায় সাপের বাচ্চার মতো আকৃতি ধারণ করেছে।

news24bd.tv তৌহিদ

এই রকম আরও টপিক