পুলিশ সেজে প্রতারণা, যুবক আটক

সংগৃহীত ছবি

পুলিশ সেজে প্রতারণা, যুবক আটক

চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গায় সোহেল রানা হিমেল (২৭) নামের এক ভুয়া পুলিশকে আটক করেছে আলমডাঙ্গা থানা পুলিশ। শুক্রবার রাতে আলমডাঙ্গার রেলজগন্নাথপুর গ্রামে নিজ বাড়ির সামনে থেকে আটক করা হয়। তার কাছ থেকে পুলিশের ব্যবহার করা একটি হাতকড়া জব্দ করা হয়েছে। এর আগেও সে পুলিশ পরিচয়ে প্রতারণার অভিযোগে গ্রেপ্তার হয়েছিল।

আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার নাথ জানান, আটক সোহেল রানা হিমেল কুষ্টিয়ার মিরপুর থানার আমবাড়িয়া গ্রামের আজিবর রহমানের ছেলে। সে দীর্ঘদিন ধরে আলমডাঙ্গার রেলজগন্নাথপুর গ্রামে বসবাস করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাত ১১টার দিকে সোহেল রানা হিমেলের বাড়ির সামনে থেকে তাকে আটক করে পুলিশ। সে নিজেকে এসআই পরিচয় দিয়ে বিভিন্ন সময়ে মানুষের সাথে প্রতারণা করে আসছিল বলে সুনির্দিষ্ট অভিযোগ আছে।

তার কাছে থেকে পুলিশের ব্যবহার করা একটি হ্যান্ডকাপ জব্দ করা হয়েছে।

ওসি আরও জানান, এর আগে ২০২২ সালের ২৯ মার্চ নিজেকে পুলিশ পরিচয় দিয়ে বিয়ে করতে গিয়ে চুয়াডাঙ্গা সদর থানা পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছিল সে। সে সময় তার স্বীকারোক্তিকে চুয়াডাঙ্গা শহরের একটি আবাসিক হোটেল থেকে উদ্ধার করা হয়েছিল পুলিশের পোশাক ও একটি চোরাই মোটরসাইকেল। এছাড়াও পুলিশ পরিচয় দিয়ে ভয়ভীতি দেখিয়ে মানুষের কাছে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ আছে তার বিরুদ্ধে।

ওসি বলেন, সোহেল রানা হিমেল একজন পেশাদার প্রতারক। সে নিজেকে পুলিশের এসআই পরিচয় দিয়ে মানুষের সঙ্গে প্রতারণা করে। আগেই একই অভিযোগে তার বিরুদ্ধে দুটি মামলা রয়েছে। এ ঘটনায় তার বিরুদ্ধে আলমডাঙ্গা থানায় মামলা দায়ের করা হয়েছে। আজ শনিবার তাকে আদালতে সোপর্দ করা হবে।

news24bd.tv/আইএএম