আইকনিক রেলস্টেশনে প্রধানমন্ত্রী

সংগৃহীত ছবি

আইকনিক রেলস্টেশনে প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

কক্সবাজার আইকনিক রেলস্টেশনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সকাল সাড়ে ১১টার দিকে সেখানে পৌঁছান তিনি। এর আগে কক্সবাজার থেকে চট্টগ্রামের দোহাজারী পর্যন্ত ১০২ কিলোমিটার দীর্ঘ রেলপথ উদ্বোধন করেন তিনি। এর মধ্য দিয়ে চট্টগ্রাম হয়ে সারা দেশের সঙ্গে রেলপথে সংযুক্ত হলো কক্সবাজার।

এ ছাড়া বহুল আলোচিত মাতারবাড়ী গভীর সমুদ্রবন্দরসহ কক্সবাজারে আরও ১৬টি প্রকল্প উদ্বোধন করবেন তিনি।

প্রধানমন্ত্রীর আগমন ঘিরে কক্সবাজার জেলার সর্বত্র সাজ সাজ রব। পাড়া-মহল্লা থেকে শুরু করে সবখানে উৎসবের আমেজ। পরে মহেশখালীর মাতারবাড়িতে উপজেলা আওয়ামী লীগের জনসভায়ও ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রেলওয়ে সূত্র জানায়, প্রকল্পের আওতায় কক্সবাজারে ঝিনুকের আদলে আধুনিক রেলওয়ে স্টেশন নির্মাণের পাশাপাশি দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত মোট ৯টি স্টেশন নির্মাণ করা হয়েছে। এ ছাড়া সংরক্ষিত বন এলাকায় রেললাইন স্থাপন করায় বন্যহাতি ও বন্যপ্রাণী চলাচলের জন্য ওভারপাস নির্মাণ করা হয়েছে, যা দক্ষিণ এশিয়ায় প্রথম।

সবচেয়ে আকর্ষণীয় বিষয় হচ্ছে, জেলা শহর থেকে তিন কিলোমিটার আগে ঝিলংজা ইউনিয়নের হাজিপাড়া এলাকায় ২৯ একর জমির ওপর দৃশ্যমান আইকনিক রেল স্টেশন। ঝিনুকের আদলে তৈরি দৃষ্টিনন্দন এ স্টেশন ভবনটির আয়তন এক লাখ ৮২ হাজার বর্গফুট। ছয় তলা বিশিষ্ট স্টেশনটি নির্মাণে বিশ্বের বিভিন্ন আধুনিক স্টেশনের সুযোগ-সুবিধা বিবেচনায় নেওয়া হয়েছে। চার বছরের শ্রমে আইকনিক রেলস্টেশন ভবনটি আজ সত্যিই চোখ জুড়ানো বাস্তবতা।  

news24bd.tv/আইএএম