ঢাকায় শুরু হচ্ছে আন্তর্জাতিক স্পাইন সম্মেলন

সংগৃহীত ছবি

ঢাকায় শুরু হচ্ছে আন্তর্জাতিক স্পাইন সম্মেলন

অনলাইন ডেস্ক

১২ ও ১৩ নভেম্বর ঢাকায় শুরু হচ্ছে ১৪তম আন্তর্জাতিক স্পাইন সম্মেলন ও বৈজ্ঞানিক সেমিনার ‘বিএসএসকন ২০২৩’। এই সম্মেলনের আয়োজক বাংলাদেশ স্পাইন সোসাইটি (বিএসএস)। সম্মেলনটি অনুষ্ঠিত হবে হোটেল সোনার গাঁয়ে। জানা গেছে, উক্ত সম্মেলনে বিভিন্ন দেশের মোট ২৬ জন আন্তর্জাতিক ফ্যাকাল্টি সহ দেশের প্রায় আড়াইশো জন অর্থোপেডিক ও স্পাইন সার্জন অংশগ্রহণ করবেন।

 

উক্ত সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্বিবিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন বাংলাদেশ অর্থোপেডিক সোসাইটির সভাপতি অধ্যাপক ডা. মোনায়েম হোসেন, বিএসএমএমইউর সার্জারি অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানের (নিটোর) পরিচালক অধ্যাপক ডা. কাজী শামীম উজ্জামান এবং বাংলাদেশ অর্থোপেডিক সোসাইটির মহাসচিব ডা. মো. জাহাঙ্গীর আলম।  

বাংলাদেশ স্পাইন সোসাইটির প্রেসিডেন্ট অধ্যাপক ডা. মো. শাহ্ আলম জানান, উক্ত সম্মেলনে স্পাইন সার্জারির সাম্প্রতিকতম অগ্রগতি ও প্রযুক্তি সমূহের বৈজ্ঞানিক গবেষণাপত্র সমূহ উপস্থাপিত হবে। সম্মেলনে অংশগ্রহণের মাধ্যমে দেশ ও বিদেশের স্পাইন সার্জনগণ সাম্প্রতিকতম গবেষণা সমূহের জ্ঞান পারস্পরিক আদান প্রদান করবেন।

এতে করে দেশের তরুণ স্পাইন সার্জনগণ স্পাইন সার্জারির আধুনিক জ্ঞান ও প্রযুক্তির সাথে পরিচিতি লাভের সুযোগ পাবেন।  

এই রকম আরও টপিক