আইয়ার-রাহুলের জোড়া সেঞ্চুরিতে রান পাহাড়ে ভারত 

সংগৃহীত ছবি

আইয়ার-রাহুলের জোড়া সেঞ্চুরিতে রান পাহাড়ে ভারত 

অনলাইন ডেস্ক

ফিফটি পেলেন টপ অর্ডারের তিন ব্যাটারই। পরের দুজন করলেন সেঞ্চুরি। বেঙ্গালুরুতে ব্যাটারদের এমন রাজত্বের দিনে নেদারল্যান্ডসের বিপক্ষে রান পাহাড়ে চড়েছে ভারত।  

আজ রোববার টসে জিতে আগে ব্যাট করতে নেমে রোহিত-গিল-কোহলির ফিফটির পর সেঞ্চুরি তুলে নেন আইয়ার এবং রাহুল।

তাদের দুর্দান্ত ব্যাটিং নৈপুণ্যতেই নির্ধারিত ৫০ ওভারে মাত্র ৪ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৪১০ রানের বিশাল পুঁজি পায় স্বাগতিকরা।

সবার ওপরে থেকে রাউন্ড রবিন লিগ আগেই নিশ্চিত হওয়া ভারত আজ শুরু থেকেই ছিল বিস্ফোরক। দলকে উড়ন্ত সূচনা এনে দেন রোহিত শর্মা ও শুভমন গিল। দুজনেই তুলে নেন ফিফটি।

তবে কেউই ইনিংস টেনে লম্বা করতে পারেননি। ঠিক ১০০ রানে ভাঙে তাদের উদ্বোধনী জুটি।

গিলকে ৫১ রানে ফিরিয়ে ভারতের উদ্বোধনী জুটি ভাঙেন পল ভ্যান মিকেরেন। স্কোরবোর্ডে আর ২৯ রান যোগ হতে ফেরেন রোহিতও। ভারতীয় অধিনায়ককে ব্যক্তিগত ৬১ রানে ফেরান বাস ডি লেড। পরে বিরাট কোহলিও ফিফটি তুলে নেওয়ার পর হতাশ করেন। ৫১ রান করে তিনি বোল্ড হন রোলফ ভ্যান ডার মেরওয়ের বলে।

টপ অর্ডারের তিন ব্যাটার ফিফটিকে সেঞ্চুরিতে পরিণত করতে না পারলেও শ্রেয়াস আইয়ার ও লোকেশ রাহুল সেই ভুল করেননি। ৮৪ বলে বিশ্বকাপে প্রথম সেঞ্চুরির দেখা পান আইয়ার। রাহুলের সেঞ্চুরি ছিল আরও দ্রুতগতির। ৬২ বলেই ম্যাজিকাল ফিগারে পৌঁছে যান তিনি।

সেঞ্চুরি তুলে নেওয়ার পর শেষ ওভারে বড় শট খেলতে গিয়ে ডি লেডের দ্বিতীয় শিকার হন রাহুল। ৬৪ বলে ১০২ রান করে ফেরেন তিনি। আইয়ার ৯৪ বলে ১২৮ রান করে থাকেন অপরাজিত।

news24bd.tv/SHS