পিটার হাসকে হুমকি: সাত জনের বিরুদ্ধে মামলার আবেদন

সংগৃহীত ছবি

পিটার হাসকে হুমকি: সাত জনের বিরুদ্ধে মামলার আবেদন

অনলাইন ডেস্ক

বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে পেটানোর হুমকি দেওয়া চট্টগ্রামের বাঁশখালীর চাম্বল ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক মুজিবুল হকসহ সাতজনের বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে। সোমবার (১৩ নভেম্বর) ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস কমিশনের চেয়ারম্যান এম এ হাশেম রাজু বাদী হয়ে ঢাকার মেট্রোপলিটন (সিএমএম) ম্যাজিস্ট্রেট ফারজানা শাকিলা সুমু চৌধুরীর আদালতে আবেদনটি করেন।

মুজিবুল হক ছাড়াও মামলায় আরও যাদের আসামি করার আবেদন করা হয়েছে তারা হলেন- চাম্বল ইউনিয়ন পরিষদের ইফতেখার উদ্দিন বাবু, সাজ্জাত, এহছান, ফরহাদ, নাছির ও সাইফুল।

আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৫০০/৫০৬/ ৩০৭/৩৫ ধারায় অভিযোগ আনা হয়েছে এবং তাদের গ্রেপ্তারের আবেদন করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে মামলার বাদী এম এ হাশেম রাজু বলেন, ‘অদালতের বিচারকের কাছে মামলার জবানবন্দি দিয়েছি। বিচারক এ সংক্রান্ত আদেশ পরে দেবেন বলে জানিয়েছেন। ’

নথি থেকে জানা গেছে, গত ৬ নভেম্বর আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে বক্তব্য দিতে গিয়ে রাষ্ট্রদূত পিটার হাসকে হত্যার হুমকি দেন চেয়ারম্যান মুজিবুল। যা দেশের বিভিন্ন জাতীয় পত্রিকায় প্রকাশিত হয়।

এ নিয়ে শুরু হয় আলোচনা-সমালোচনা। বিষয়টি গিয়ে ঠেকে মার্কিন পররাষ্ট্র দফতরের নিয়মিত ব্রিফিংয়েও।

আওয়ামী লীগ নেতার ওই বক্তব্যকে ‘শিষ্টাচার বহির্ভূত’বলে মন্তব্য করেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছিলেন, ‘মার্কিন রাষ্ট্রদূতকে নিয়ে শিষ্টাচার বহির্ভূত, অশোভন যে বক্তব্য দিয়েছেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হচ্ছে, তা আমাদের দৃষ্টিগোচর হয়েছে। চট্টগ্রামের বাঁশখালীর চম্বল ইউনিয়নের চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরীর বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের ব্যবস্থা আমরা নেব। এ ধরনের শিষ্টাচার বহির্ভূত আচরণ করা মোটেও উচিত নয়। ’

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক