৬ বলে ৬ উইকেট নিয়ে ম্যাচ জেতালেন মরগান

সংগৃহীত ছবি

৬ বলে ৬ উইকেট নিয়ে ম্যাচ জেতালেন মরগান

অনলাইন ডেস্ক

ছয় বলে ছয় ছক্কা বেশ কয়েকবারই দেখা গেছে। তবে পেশাদার ক্রিকেটে ছয় বলে ছয় উইকেট নিতে পারেননি কোনো বোলারই। কিন্তু অস্ট্রেলিয়ার গোল্ডকোস্ট প্রিমিয়ার লিগের তৃতীয় বিভাগ ক্রিকেটে এমনই এক কীর্তি গড়ে দেখান গ্যারেথ মরগান। তাও ম্যাচের শেষ ওভারে।

ক্যারারা কমিনিউটি সেন্টারে শনিবার মুখোমুখি হয়েছিল সার্ফার্স প্যারাডাইস ও মুদগিরাবা নিরাং। সেই ম্যাচে শেষ ওভারে জিততে ৫ রান দরকার ছিল সার্ফার্সের। শেষ ওভারে বল করতে আসেন মুদগিরাবার অধিনায়ক গ্যারেথ মরগান। ওভারের প্রতিটি বলেই উইকেট নেন তিনি।

৪ রানে দলকে জিতিয়ে দেন মরগান। প্রথম বলেই সার্ফার্সের ওপেনার জেক গারল্যান্ডকে আউট করেন মরগান। জেক তখন ৬৫ রান করে খেলছিলেন। পরের পাঁচটি বলে পাঁচ জনকে শূন্য রানে ফেরান তিনি।  

ম্যাচ শেষে মরগান বলেন, ‘বিশ্বাস হচ্ছে না। ওভার শুরুর আগে আম্পায়ার বলেছিল, আমি হ্যাটট্রিক নিতে পারলে তবেই দলের জেতার সুযোগ থাকবে। হ্যাটট্রিক নয়, ডাবল হ্যাটট্রিক হয়েছে। ক্রিকেটে এটা হতে পারে ভাবতেই পারিনি। শুধু উইকেট লক্ষ্য করে বল করেছি। তাতেই সাফল্য এসেছে। ’

নিশ্চিত হার মেনেই বোলিংয়ে এসেছিলেন মরগান, ‘এই বছর সত্যিই ভালো খেলছি আমরা এবং শেষ ওভারে বল করার জন্য এক তরুণকে বল দেওয়ার কথা ছিল, কিন্তু আমি মনে করলাম যে আমিই বল করবো- বাউন্ডারি মারলে আমাকেই মারুক, সেই ছোট ছেলেটিকে এমন অবস্থায় আনা দরকার নেই। আমার মনে আছে হ্যাটট্রিক নেওয়ার পর ভাবছিলাম যে এখন আর ম্যাচ হারতে চাই। যখন শেষ বলটা স্টাম্পে লাগল তখন নিজেকে বিশ্বাস করতে পারছিলাম না। আমি কখনো এমন কিছু দেখিনি। ’

পেশাদার ক্রিকেটে এক ওভারে সর্বাধিক পাঁচ উইকেট নেওয়ার নজির রয়েছে নিউজিল্যান্ডের নিল ওয়াগনার (২০১১), বাংলাদেশের আল-আমিন হোসেন (২০১৩) এবং ভারতের অভিমন্যু মিঠুন (২০১৯)।

news24bd.tv/AA