উপনির্বাচনের অভিজ্ঞতা সুখকর নয় : চুন্নু

উপনির্বাচনের অভিজ্ঞতা সুখকর নয় : চুন্নু

নিজস্ব প্রতিবেদক

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জি এম কাদেরের সঙ্গে বৈঠকে করেছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস। বৈঠক শেষে জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেন, জাতীয় পার্টির পক্ষ থেকে দলগত ভাবে কোন বক্তব্য যুক্তরাষ্ট্রকে দেয়া হয়নি। পার্টি মনে করে দেশে এখন পর্যন্ত নির্বাচনের পরিবেশ তৈরি হয়নি।

সোমবার দুপুরে, ডোনাল্ড লু'র পাঠানো চিঠি জাতীয় পার্টির মহাসচিবের হাতে পৌঁছে দিতে রাজধানীর বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে এসেছিলেন পিটার হাস।

এর পর জাপার চেয়ারম্যান জি এম কাদেরের সাথে বৈঠক করেন তিনি।

ঘণ্টাব্যাপী বৈঠক শেষে জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেন, শুভাকাঙ্ক্ষী হিসেবে যুক্তরাষ্ট্র, বাংলাদেশে একটি সুষ্ঠু নির্বাচন চাইতে পারে।

রাষ্ট্রদূতের চিঠি নিয়ে বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র বাংলাদেশে অবাধ, সুষ্ঠু এবং গ্রহণযোগ্য নির্বাচন দেখতে চায় এমন বক্তব্য চিঠিতে রয়েছে। তবে নির্বাচন কেমন হবে সেটা আমাদের নিজস্ব বিষয়।

এছাড়াও, দেশে নির্বাচনের পরিবেশ আছে কিনা এই প্রশ্নের জবাবে জাপা মহাসচিব বলেন, সাম্প্রতিক উপনির্বাচনের অভিজ্ঞতা সুখকর নয়। তবে এখনও নির্বাচনের পরিবেশ তৈরির সময় আছে। জাতীয় পার্টি নির্বাচনে যাবে কিনা তা নির্ভর করে পরিবেশের ওপর।

news24bd.tv/FA