৫ বছরের মধ্যে আরও স্মার্ট হবে দেশের বিদ্যুৎ ব্যবস্থা: প্রতিমন্ত্রী

সংগৃহীত ছবি

৫ বছরের মধ্যে আরও স্মার্ট হবে দেশের বিদ্যুৎ ব্যবস্থা: প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক

আগামী পাঁচ বছরের মধ্যে দেশের বিদ্যুৎ ব্যবস্থা আরও স্মার্টভাবে বাস্তবায়ন করা হবে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

আজ সোমবার বিকেলে রাজধানীর এফডিসির ৮ম ফ্লোরে উন্নয়নের ১৫ বছর- "আলোর মশাল তোমার হাতে" প্রিমিয়ার শো আয়োজনে বিদ্যুৎ প্রতিমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, সংবিধানের ১৬ নং অনুচ্ছেদে বলা আছে, সবার জন্য বিদ্যুৎ নিশ্চিত করতে হবে। এই দূরদর্শী ভাবনা ও চিন্তা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

যা পৃথীবির অন্য দেশের কোনো সংবিধানে নেই। বিএনপি জামাত জোট দেশের বিদ্যুৎ উন্নয়নকে থমকে দিয়েছিল। বিদ্যুতের কারণে কৃষক হত্যা করেছিল বিএনপি জামাত জোট।

তিনি জানান, অর্থনীতির চলমান গতি বিদ্যুৎতের উন্নয়নের কারণে হয়েছে৷ শহরের সুবিধা গ্রামেও দিতে হবে।

বিদ্যুতের এই ভাবনা  দেশকে দ্রুত এগিয়ে নিয়ে যাচ্ছে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে মানসম্মত ও নির্ভরযোগ্য বিদ্যুৎ সুবিধা এখন আর স্বপ্ন নয়। দেশের শতভাগ মানুষ এখন বিদ্যুৎ সুবিধার মধ্যে রয়েছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন সফলভাবে বাস্তবায়ন করেছেন।

নসরুল হামিদ আরও বলেন, ২০০৯ সালে ক্ষমতা গ্রহণের পর আওয়ামী লীগ সরকার বিদ্যুৎ ও জ্বালানি খাতকে সর্বোচ্চ অগ্রাধিকার দেয়। রূপকল্প ২০৪১ বাস্তবায়নে সরকার বিদ্যুৎ ও জ্বালানি ক্ষেত্রে অগ্রাধিকার দিয়েছে। ৫০ বছরের এই দেশে শেখ হাসিনা একমাত্র  প্রাইভেট চ্যনেলগুলোকে জণগনের দোরগোড়ায় নিয়ে এসেছে।

news24bd.tv/SHS