আবারও ৪৮ ঘণ্টার অবরোধ শুরু বিএনপির

সংগৃহীত ছবি

আবারও ৪৮ ঘণ্টার অবরোধ শুরু বিএনপির

অনলাইন ডেস্ক

মঙ্গলবার একদিন বিরতির পর আজ আবারও শুরু হচ্ছে বিএনপি ও সমমনা দলগুলোর সর্বাত্মক অবরোধ কর্মসূচি। বুধবার (১৫ নভেম্বর) সকাল ৬টা থেকে টানা ৪৮ ঘণ্টা চলবে দলটির পঞ্চম ধাপের এ অবরোধ কর্মসূচি। সরকারের পদত্যাগের এক দফা দাবিতে বিএনপির এ আন্দোলনে শরিক দলগুলোও অংশ নিচ্ছে।

এদিকে, নতুন করে টানা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচির আগে মঙ্গলবার রাতে রাজধানীতে চারটি বাসে আগুন দিয়েছে অবরোধকারীরা।

ফায়ার সার্ভিসের মিডিয়া সেলের কর্মকর্তা তালহা বিন জসিম জানান, মঙ্গলবার (১১ নভেম্বর) রাত ১১টার দিকে মিরপুর বেড়িবাঁধের দ্বীপনগর এলাকায় শুকতারা পরিবহনের একটি বাসে আগুন লাগার খবর পাওয়া যায়। খবর পেয়ে কল্যাণপুর ফায়ার সার্ভিস স্টেশনের একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করে।

এর আগে, রাত সাড়ে ৯টায় মিরপুর ১০ নম্বরে বিআরটিসির একটি বাসে আগুন দেয় অবরোধকারীরা। খবর পেয়ে মিরপুর ফায়ার সার্ভিস স্টেশনের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

এছাড়া রাত সাড়ে ৮টার দিকে মিরপুর ১ নম্বরের বেড়িবাঁধ এলাকায় মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির দুটি বাসে আগুন দেয় অবরোধকারীরা।
 
এদিকে মঙ্গলবার (১৪ নভেম্বর) রাতে নির্বাচনের তফসিল ঘোষণা ও ৪৮ ঘণ্টার লাগাতার অবরোধ কর্মসূচি নিয়ে ভার্চুয়াল ব্রিফিং করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সেখানে তিনি দাবি করেন, আগুন-সন্ত্রাস, ধ্বংসযজ্ঞ, গুম-খুন-ভাঙচুর-সহিংসতার পেছনে ক্ষমতাসীন দল রয়েছে। শান্তিপূর্ণ আন্দোলন প্রশ্নবিদ্ধ করতে রাষ্ট্রশক্তিকে দিয়ে সন্ত্রাস নাশকতা চালানো হচ্ছে বলে অভিযোগ করেন তিনি।
 
এর আগে, রাজধানীতে গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ ঘিরে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। এতে এক পুলিশ সদস্য নিহত হন। পরদিন ২৯ অক্টোবর হরতাল পালন করে বিএনপি। এরপর তিন দফায় ৭ দিনের অবরোধ কর্মসূচি শেষ হয় গত ১০ নভেম্বর ভোর ৬টায়। চতুর্থ দফায় ১২ নভেম্বর সকাল ৬টা থেকে ১৪ নভেম্বর সকাল ৬টা পর্যন্ত সড়ক, রেল ও নৌপথে অবরোধ কর্মসূচি পালন করে দলটি।

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক