রিজভীর নেতৃত্বে শাহবাগে বিএনপির পিকেটিং ও সড়ক অবরোধ

সংগৃহীত ছবি

রিজভীর নেতৃত্বে শাহবাগে বিএনপির পিকেটিং ও সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক

সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে বিএনপির ঘোষিত পঞ্চম দফা সর্বাত্মক অবরোধের প্রথম দিন আজ। দিনের শুরুতেই বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে পিকেটিং ও সড়ক অবরোধ করা হয়।

আজ সকাল সাড়ে ৬টায় শাহবাগ থেকে শেরাটন সড়কে রিজভী দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে সড়ক অবরোধ করে পিকেটিং ও বিক্ষোভ মিছিল করেন। এসময় বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, সাবেক কাউন্সিলর নিলুফার ইয়াসমিনসহ অনেক নেতাকর্মী।

এসময় রিজভী বলেন, অবৈধ সরকার ও নির্বাচন কমিশন আরেকটি পাতানো নির্বাচন করতে মরিয়া হয়ে উঠেছে। সেজন্য নানা কার্যকলাপ শুরু করেছে। কিন্তু বাংলাদেশের জনগণ আর কোনো প্রহসন মেনে নেবে না।

তিনি সরকারের উদ্দেশে কঠোর হুশিয়ারি উচ্চারণ করে বলেন, পদত্যাগ করা ছাড়া আপনাদের হাতে আর কোন অপশন নেই।

টালবাহানা না করে অবিলম্বে পদত্যাগ করুন। নির্দলীয় নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করুন। আর কোনো ভোট ডাকাতির নির্বাচন বা বিনা ভোটের নির্বাচন বাংলাদেশের জনগণ হতে দিবে না।

রিজভী আরও বলেন, বিএনপির আন্দোলন চূড়ান্ত পর্যায়ে এসে পৌঁছেছে। জনগণের বিজয় অতি সন্নিকটে।

এদিকে সকাল সোয়া সাতটায় প্রেসক্লাবের সামনে মহিলা দলের নেতাকর্মীদের নিয়ে বিক্ষোভ মিছিল করেন রুহুল কবির রিজভী। এসময় মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, কেন্দ্রীয় নেত্রী এডভোকেট রুনা, পিয়ারা মোস্তফা, পান্না ইয়াসমিন, জাকিয়া সুলতানা প্রমুখ উপস্থিত ছিলেন।

news24bd.tv/SHS