রাজনৈতিক সহিংসতার বিষয়ে নজর রাখছে যুক্তরাষ্ট্র : পিটার হাস

সংগৃহীত ছবি

রাজনৈতিক সহিংসতার বিষয়ে নজর রাখছে যুক্তরাষ্ট্র : পিটার হাস

অনলাইন ডেস্ক

মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস বলেছেন, বাংলাদেশে একটি অবাধ, সুষ্ঠু এবং শান্তিপূর্ণ নির্বাচন চায় যুক্তরাষ্ট্র। দেশের রাজনৈতিক সহিংসতার বিষয়ে নজর রাখছে তারা। বুধবার (১৫ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে সাক্ষাৎ শেষে মার্কিন রাষ্ট্রদূত এসব কথা বলেন।  

পিটার হাস বলেন, বাংলাদেশে একটি অবাধ, সুষ্ঠু এবং শান্তিপূর্ণ নির্বাচন চায় যুক্তরাষ্ট্র।

নির্বাচন নিয়ে রাজনৈতিক দলগুলোর মধ্যে একটি সংলাপ হবে এটা আশা করে তারা, তা নিয়ে আজ আলোচনা হয়েছে ওবায়দুল কাদেরের সঙ্গে। গেল কয়েকদিন ধরে দেশের রাজনৈতিক সহিংসতার বিষয়ে নজর রাখছে তারা।  

এর আগে সোমবার (১৩ নভেম্বর) জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরের সঙ্গে বৈঠক করেছেন মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস। এ সময় যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক ব্যুরোর অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি ডোনাল্ড লু’র দেয়া একটি চিঠি জাতীয় পার্টির কাছে পৌঁছে দেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত।

প্রসঙ্গত, পিটার হাস আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে আয়োজনের লক্ষ্যে দেশের বৃহৎ তিন রাজনৈতিক দলের প্রতিনিধিদের সঙ্গে কথা চালিয়ে যাচ্ছেন। সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের জন্য শর্তহীন সংলাপের ওপর যুক্তরাষ্ট্র গুরুত্ব দিচ্ছে বলে জানায় মার্কিন দূতাবাস।

news24bd.tv/TR