বিশ্বকাপে বাংলাদেশের ব্যর্থতা নিয়ে মুখ খুললেন শ্রীরাম

সংগৃহীত ছবি

বিশ্বকাপে বাংলাদেশের ব্যর্থতা নিয়ে মুখ খুললেন শ্রীরাম

অনলাইন ডেস্ক

ওয়ানডে বিশ্বকাপে হতশ্রী এক অধ্যায়ের গল্প লিখেছেন বাংলাদেশ। সবমিলিয়ে ৯ ম্যাচে মোটের ওপর দুই ম্যাচে জয় পেয়েছে টাইগাররা। শেষ পর্যন্ত টেবিলের আটে থেকে শেষ হয়েছে সাকিব বাহিনীর বিশ্বকাপ মিশন। এমন ব্যর্থতার পর ক্রিকেটারদের পাশাপাশি বোর্ড কর্তারাও সমালোচনার মুখে পড়েছেন।

এবার বিশ্বকাপে বাংলাদেশ দলের ব্যর্থতা নিয়ে মুখ খুলেছেন টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীধরন শ্রীরাম। তার দাবি, বাংলাদেশের এমন ভরাডুবির পেছনে দায়ী ব্যাটারদের ব্যর্থতা, অল্পতেই খুশি থাকার প্রবণতা।

ক্রীড়াভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফোতে তার ভাষ্য, বাংলাদেশের ব্যর্থতার বড় কারণ হলো সেঞ্চুরি করতে না পারা। বড় স্কোর পেতে হবে।

বিশ্ব ক্রিকেট এখন সে দিকেই চলছে। সব তরুণই ৫০ রানকে সেঞ্চুরিতে রূপান্তরিত করতে সক্ষম হচ্ছে। রাচিন রবীন্দ্র একটি বড় উদাহরণ। এখান থেকে বাংলাদেশ কিছু শিখতে পারে।

শ্রীরাম যোগ করেন, শীর্ষ চার ব্যাটারদের কেউই সেঞ্চুরি করতে পারেননি। এটি হতাশাজনক বিষয়। আমি মনে করি, ৫০ ওভারের ম্যাচ তখনই জিতবেন যখন কেউ ১৩০ থেকে ১৪০ রান করবে এবং তারপরে সকলে মিলে সেটিকে ৩৩০ থেকে ৩৪০ রানে নিয়ে যাবে। ভারতে যেখানে খেলা হয়, সেখানকার উইকেট অনেক ভালো। কিন্তু বাংলাদেশে কিছুটা ভিন্ন।

news24bd.tv/কেআই