তফসিলকে কেন্দ্র করে বিশৃঙ্খলা করলে কঠোর ব্যবস্থা: পুলিশ

সংগৃহীত ছবি

তফসিলকে কেন্দ্র করে বিশৃঙ্খলা করলে কঠোর ব্যবস্থা: পুলিশ

নাইম আল জিকো

তফসিলকে কেন্দ্র করে সহিংসতা করলে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছেন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। বাসে আগুনসহ চোরাগোপ্তা হামলা ঠেকাতে নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশের নজরদারি বাড়ানো হয়েছে। পাশাপাশি অলি গলিতে পেট্রোল টিম কাজ করছে। বাসে আগুনের নির্দেশদাতা যারা এখনো পুলিশি নেটওয়ার্কের বাইরে তাদেরও চিহ্নিত করে সর্বোচ্চ শাস্তির মুখোমুখি করা হবে জানিয়েছে পুলিশ।

 

২৮ অক্টোবর থেকে প্রায় প্রতিদিনই রাজধানীসহ সারাদেশে বাসে আগুনের ঘটনা ঘটছে। ফায়ার সার্ভিস থেকে সবশেষ তথ্যে জানানো হয়েছে এপর্যন্ত দেড়শও বেশি গাড়িতে আগুন দেয়া হয়েছে। সবচেয়ে বেশি আগুনের ঘটনা ঢাকাতে। এভাবে বাসে আগুনের ঘটনায় পুরো শহরজুড়ে ভীতিকর পরিস্থিতি তৈরি হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে বাসে আগুনের ঘটনা প্রতিরোধে যাত্রীদের ছবি তুলে রাখাসহ সন্দেহজনক যাত্রীদের ব্যাগ চেক করা, যানবাহন রোড সাইডে পার্কিং করে না রাখাসহ বেশকিছু নির্দেশনা দেওয়া হয়েছে।  

এদিকে, তফসিলকে কেন্দ্র করে সহিংসতা করলে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছেন ডিবি প্রধান হারুন অর রশিদ। তিনি বলেন, বাসে আগুনসহ চোরাগোপ্তা হামলা ঠেকাতে নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশের নজরদারি বাড়ানো হয়েছে। পাশাপাশি অলি গলিতে পেট্রোল টিম কাজ করছে বলে জানায় ডিবি পুলিশ।

বাসে আগুন দেয়ার নির্দেশদাতা, যারা এখনো পুলিশি নেটওয়ার্কের বাইরে তাদেরও চিহ্নিত করে সর্বোচ্চ শাস্তির মুখোমুখি করার কথা বলেন পুলিশের এই কর্মকর্তা।

আইন শৃঙ্খলা রক্ষাকারি বাহিনী হরতাল-অবরোধের নামে সহিংসতা কোনভাবেই সহ্য করবে না বলে জানিয়েছেন ডিএমপির যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার।

মিরপুর থানার (ওসি) মোহাম্মদ মহসীন জানান, তারা বাস চালক ও হেল্পারদের সচেতন করার কাজটি করে যাচ্ছেন।
news24bd.tv/AA